সরকারি চাকরি পাওয়ার ক্ষেত্রে নিয়মে রদবদল!

ঢাকা:  সরকারি চাকরি পাওয়ার ক্ষেত্রে বেশ কিছু নিয়মে রদবদল আনা হচ্ছে। এবার থেকে সরকারি চাকরি পাওয়ার ক্ষেত্রে প্রার্থী মাদকাসক্ত কিনা তা পরীক্ষা করে দেখা হবে। একজন সিভিল সার্জেনের মাধ্যমে করা হবে এই পরীক্ষা। এমনটাই জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। একই সঙ্গে মন্ত্রী জানিয়েছেন, প্রমাণ পাওয়া গেলে কখনই আর সরকারি চাকরির পরীক্ষায় বসতে দেওয়া হবে না সংশ্লিষ্ট প্রার্থীকে।

সম্প্রতি স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন এই বিষয়টি নিয়ে সংবাদমাধ্যমের মুখোমুখি হন। তিনি আরও জানান, এই বিষয়টি নিয়ে ইতিমধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে আলোচনাও হয়েছে। তিনি এই সিদ্ধান্ত কার্যকর করতে সম্মতি দিয়েছেন বলে জানা গিয়েছে।

অন্যদিকে, স্বরাষ্ট্রমন্ত্রী জানান, জেলে বন্দি ৮০ হাজার বন্দির মধ্যে ৪২ ভাগই মাদক সংশ্লিষ্ট মামলার আসামি। গোটা দেশের যুবকদের মধ্যে মাদকাসক্তের পরিমাণ দিনে দিনে বাড়ছে। আর তা নির্মুল করতেই কাজ চালাচ্ছে বাংলাদেশ সরকার। আর তা না হওয়া পর্যন্ত মাদকের বিরুদ্ধে চলমান অভিযান অব্যাহত থাকবে বলেও জানান স্বরাষ্ট্রমন্ত্রী। তিনি বলেন, সীমান্তে মাদক চোরাচালান বন্ধে ভারত থেকে সহযোগিতা পেলেও মায়ানমারের কাছ থেকে তা পাওয়া যাচ্ছেনা।

Advertisement
---