নারদকাণ্ড: আজ ৪২৮ মিনিটের ভিডিও ফুটেজ খতিয়ে দেখবে সিবিআই

স্টাফ রিপোর্টার, কলকাতা: হাইকোর্টের নির্দেশের পর নারদকাণ্ডে তদন্তের প্রস্তুতি শুরু করে দিল সিবিআই। শনিবারই তদন্তের ব্লু প্রিন্ট চূড়ান্ত করবে সিবিআই। সূত্রের খবর, ৪২৮ মিনিট অর্থাৎ ৭ ঘণ্টা ৮ মিনিটের ভিডিও ফুটেজ খতিয়ে দেখার জন্য তৈরি হয়েছে সিবিআইয়ের ৮ সদস্যের বিশেষ দল। তদন্তের নেতৃত্বে রয়েছেন সিবিআইয়ের দুর্নীতিদমন শাখার এসপি নাগেন্দ্র প্রসাদ। দিল্লি থেকে আসছেন সিবিআইয়ের ৩ অফিসার।

এদিন সকালে হাইকোর্টের প্রতিনিধিদের সঙ্গে নিয়ে স্ট্র্যান্ড রোডের রাষ্ট্রায়ত ব্যাঙ্কের লকার থেকে নারদকাণ্ডের ভিডিও ফুটেজ সংগ্রহ করে সিবিআইয়ের বিশেষ দল। সেই ফুটেজ দেখার পাশাপাশি ভিডিও সংক্রান্ত সেন্ট্রাল ফরেন্সিক ল্যাবরেটরির রিপোর্টও খতিয়ে দেখা হবে। অনুবাদ করা হবে ফুটেজের কথোপকথন। সমস্ত নথি খতিয়ে দেখে কাদের তলব করা হবে, সেই নামের তালিকাও চূড়ান্ত করা হবে। এরপর বেলা দুটো নাগাদ নিজাম প্যালেসে বিশেষ বৈঠকে বসবে সিবিআই।সেখানে দিল্লি থেকে সিবিআইয়ের কয়েকজন কর্তা আসবেন বলে জানা গিয়েছে৷

শুক্রবার কলকাতা হাইকোর্টে নারদা মামলায় সিবিআই তদন্তের নির্দেশ দেন বিচারপতি নিশীথা মাত্রে ও তপোব্রত চক্রবর্তীর ডিভিশন বেঞ্চ। প্রাথমিক তদন্তের পর ৭২ ঘণ্টার মধ্যে এই বিষয়ে এফআইআর দায়ের করার নির্দেশও দেওয়া হয়েছে সিবিআই-কে।

Advertisement
---