গাছ লাগিয়ে ভ্যালেন্টাইন ডে সেলিব্রেট করল দুই জুটি

স্টাফ রিপোর্টার, কোচবিহার: ভ্যালেন্টাইন ডে’র আগে একটু অন্যরকমভাবে ভালবাসার এই দিনটি পালন করল দুই প্রেমিক যুগল। ভালবাসার দিনে প্রকৃতিকে ভালবাসার বার্তা পৌঁছে দিতে মঙ্গলবার বিকেলে কোচবিহার সাগরদিঘি চত্বরে বৃক্ষরোপণ করলেন প্রেমিক যুগল অর্পিতা সরকার ও অরিজিৎ দে এবং রাকেশ মল্লিক ও পাপিয়া সাহা।

আরও পড়ুন: ট্রেনের সামনে ঝাঁপ নিঃসন্তান দম্পতির

ভ্যালেন্টাইন ডে কে কেন্দ্র করে অধীর অপেক্ষায় প্রেমিক প্রেমিকারা। একে অন্যকে কী উপহার দেবে। কীভাবে চমক দেবে তাই নিয়ে চলছে চিন্তাভাবনা। তবে এবছরটা একটু অন্যরকমভাবে ভ্যালান্টাইন ডে সেলিব্রেশন করতে চেয়েছিল এই দুই জুটি।

তাই প্রকৃতিকে ভালোবাসার সচেতনতা সাধারণ মানুষের মধ্যে বৃদ্ধি করতে কোচবিহার সাগরদিঘি চত্বরে গাছ লাগালেন তাঁরা। উদ্যোক্তা ব্লাড ডোনার অর্গানাজেশন নামে একটি স্বেচ্ছাসেবী সংস্থা।

আরও পড়ুন: পুলিশের বিরুদ্ধে লরিতে ভাঙচুরের অভিযোগে বিক্ষোভ

এদিন দুই জুটি জানিয়েছে, ‘ভালবাসা মানে শুধুই দু’টি মনের ভালবাসা নয়৷ ভালবাসার অর্থ আরও গভীর। তাঁরা হৃদয় দিয়ে উপলব্ধি করেছেন শুধুমাত্র নিজেদের নিয়েই ব্যস্ত থাকলেই হবে না প্রকৃতিকে নিয়েও চিন্তা করা জরুরি।

তাঁদের বক্তব্য, ‘‘আমরা প্রকৃতি থেকে কত কিছুই না নিচ্ছি৷ কিন্তু দূষণ ছাড়া কিছুই দিতে পারছি না৷ তাই এই ভ্যালেন্টাইন ডে তে প্রকৃতিকে উপহার দিতেই এই উদ্যোগ।”

আরও পড়ুন: হাসপাতালের পাশ থেকে উদ্ধার ভ্রূণ

©Kolkata24x7 এই নিউজ পোর্টাল থেকে প্রতিবেদন নকল করা দন্ডনীয় অপরাধ৷ প্রতিবেদন ‘নকল’ করা হলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে ----
----
---