ভোটের কড়াকড়ি, বাংলা-ওড়িশা সীমান্তে শুরু বাহিনী টহল

স্টাফ রিপোর্টার, তমলুক: আসন্ন লোকসভা ভোট শান্তিপূর্ণভাবে পরিচালনা করার জন্য নানা পদক্ষেপ গ্রহণ করেছে নির্বাচন কমিশন। সীমান্ত জেলা পূর্ব মেদিনীপুরে সেই কড়াকড়ি যেন একটু বেশি। দুষ্কৃতীদের আনাগোনা রুখতে কড়া নজর রয়েছে বাংলা-ওড়িশা সীমার উপর। আইনশৃঙ্খলা রক্ষা ও নিরাপত্তার জন্য শুরু হয়েছে বাহিনী টহলও।

জেলায় এসেছে এক কোম্পানি কেন্দ্রীয় বাহিনী। রামনগর বিধানসভা এলাকায় মোতায়েন করা হয়েছে এই বাহিনীকে। বাংলা-ওড়িশা সীমানায় টহল দেওয়া শুরু করেছে কেন্দ্রীয় বাহিনী। এই প্রসঙ্গে পূর্ব মেদিনীপুরের জেলাশাসক পার্থ ঘোষ বলেন, আপাতত এক কোম্পানি কেন্দ্রীয় বাহিনী এসেছে। সীমান্ত সুরক্ষায় মোতায়েন করা হয়েছে ওই বাহিনীকে। এটি বাহিনীর প্রথম দফা। ধাপে ধাপে আরও বাহিনী এলে দ্রুত পদক্ষেপ করা হবে।

- Advertisement -

তিনি আরও জানান, বাংলা-ওড়িশা দুই রাজ্যের সীমান্তবর্তী এলাকায় শান্তিশৃঙ্খলা বজায় রাখতে এবং অপ্রীতিকর ঘটনা এড়াতে কেন্দ্রীয় নিরাপত্তা বাহিনীর আগাম টহলদারিতে জোর দেওয়া হয়েছে। বাহিনী রাতে ও দিনে নাকা চেকিং চালাবে। থাকবে ক্যামেরা নজরদারিও।

পূর্ব মেদিনীপুরে কাঁথি ও তমলুক লোকসভা কেন্দ্রের ভোট স্থির হয়েছে আগামী ১২ মে। কিন্তু নির্বাচনে নিরাপত্তা জোরদার করতে ভোটের প্রায় ২ মাস আগেই জেলায় পৌঁছে গেল কেন্দ্রীয় বাহিনী। টহলদারি যাতে ঠিক মতো হয় তা নিশ্চিত করতে কমিশনের তরফে সংশ্লিষ্ট জেলার পুলিশ কর্তাদের তা ভিডিও করে রাখার নির্দেশ হয়েছে।

এর আগে কেন্দ্রীয় বাহিনীকে যথাযথভাবে ব্যবহার না করার অভিযোগ নির্বাচন কমিশনের কাছে জমা করেছিল রাজ্যের বিরোধী রাজনৈতিক দলগুলি। তার ভিত্তিতেই কমিশনের এমন পদক্ষেপ বলে মনে করছেন রাজনৈতিক মহলের একাংশ।