বুধবার অবধি চলবে ঝড়-বৃষ্টি, সমুদ্রে জারি সতর্কতা

স্টাফ রিপোর্টার, কলকাতা: আগামী তিন দিন ঝড়-বৃষ্টির পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দফতর। বুধবার অবধি গাঙ্গেয় পশ্চিমবঙ্গের সমস্ত জেলায় এই ঝড়-বৃষ্টি হবে বলে জানিয়েছে হাওয়া অফিস।

একই সঙ্গে উপকূলবর্তী অঞ্চলে বিশেষ সতর্কতা জারি করেছে হাওয়া অফিস। মৎস্যজীবীদের আগামী তিন দিন মাছ ধরতে যেতে মানা করেছেন আবহবিদরা।

হাওয়া অফিসের অধিকর্তা গণেশকুমার দাস বলেন, “বিহার থেকে ঝাড়খণ্ড হয়ে পশ্চিমবঙ্গ অবধি বিশাল ঘূর্ণাবর্ত অবস্থান করছে। বর্তমানে ভূ-পৃষ্ঠ থেকে ২.১ কিলোমিটার উচ্চতায় মধ্যে অবস্থান করছে৷ এর জেরেই টানা আগামী তিন দিন উপকূলবর্তী অঞ্চল এবং গাঙ্গেয় পশ্চিমবঙ্গের জেলাগুলিতে সতর্কতা দেওয়া হয়েছে।”

একইসঙ্গে তিনি বলেন, “আমরা শনিবারই এমন কিছুর আভাস পেয়েছিলাম। সময়ের সঙ্গে ঘূর্ণাবর্ত বড় আকার ধারণ করেছে। সময়ে সময়ে আবহাওয়া পরিবর্তন ঘটে। এটা দেখার জন্যই আমরা অপেক্ষা করছিলাম। সোমবার দুপুরের দিকে ওই ঘূর্ণাবর্তটি শক্তিশালী হয়েছে।”

সোমবার সকাল থেকেই ঘূর্ণাবর্তের জেরে ঝড়-বৃষ্টি হচ্ছে রাজ্যজুড়ে। এটাই গাঙ্গেয় পশ্চিমবঙ্গে আগামী ৪৮ ঘণ্টায় জারি থাকবে বলে জানাচ্ছে হাওয়া অফিস। এই ধরনের আবহাওয়ার জেরে কমেছে অস্বস্তিকর গরমও। স্বস্তিদায়ক এমন আবহাওয়া আরও দিন চারেক থাকবে বলেই জানিয়েছে হাওয়া অফিস।

----
-----