রোগী মৃত্যুকে ঘিরে ধুন্ধুমার মালদহ মেডিক্যাল কলেজ

স্টাফ রিপোর্টার, মালদহ: চিকিৎসারগাফিলতিতে রোগী মৃত্যুর অভিযোগ উঠল মালদহ মেডিক্যাল কলেজ ও হাসপাতালের বিরুদ্ধে।এই ঘটনাকে কেন্দ্র করে রণক্ষেত্রের চেহারা নিল হাসপাতাল চত্বর৷মৃত রোগীর বাড়ির লোকজন এদিন হাসপাতালে এসে তুমুল বিক্ষোভ দেখায়৷পরে পরিস্থিতি সামাল দেয় ইংরেজবাজার থানার পুলিশ।অভিযোগ খতিয়ে দেখার আশ্বাস দিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ।

বৃহস্পতিবার দুপুরে জ্বর নিয়ে মালদহ মেডিক্যাল কলেজেভর্তি হন ঝাড়খণ্ডের সাহেবগঞ্জের বাসিন্দা বছর ২০ মহিলা বুধনী পাহাড়ি। শুক্রবার সকাল এগারোটা নাগাদ মালদহ মেডিক্যাল কলেজ হাসপাতালে মৃত্যু হয় ওই মহিলার।

অভিযোগ, হাসপাতালে ভর্তির প্রায় ২৪ ঘন্টা কেটে গেলেও কোনও চিকিৎসক রোগীকে দেখেননি। এদিন সকাল থেকে অবস্থার অবনতি হলে বিষয়টি হাসপাতাল কর্তৃপক্ষের নজরে আনেনইংরেজবাজার পুরসভার কাউন্সিলার ও কংগ্রেস নেতা নরেন্দ্রনাথ তেওয়ারী। তাতেও কাজের কাজ কিছুই হয়নি।

- Advertisement -

রোগী মৃত্যুর পর এনিয়ে ক্ষোভ ছড়িয়ে পড়ে। রোগীর পরিবারেরসঙ্গে বিক্ষোভে সামিল হয় কংগ্রেস নেতৃত্বও। পুরো ঘটনা লিখিত অভিযোগ জানিয়ে সুবিচার দাবি করেছে রোগীর পরিবার।

হাসপাতালের ডেপুটি সুপার জ্যোতিষ চন্দ্রদাস অবশ্য দাবি করেছেন ওয়ার্ডে ডিউটিতে থাকা জুনিয়র ডাক্তারেরা রোগীকে দেখেছেন। চেষ্টা করেও রোগীকে বাঁচানো যায়নি। হাসপাতালে তরফে কোনো গাফিলতি ছিল কিনাতাও খতিয়ে দেখা হবে।

একই সঙ্গে মালদহে ব্যাপক ভাবে জ্বর ছড়িয়ে পড়ার ঘটনায় এদিন উদ্বেগ প্রকাশ করেছে হাসপাতাল কর্তৃপক্ষ। জানা গিয়েছে, প্রতিদিন গড়ে প্রায় ২৫০ রোগীজ্বরের সমস্যা নিয়ে হাসপাতালে আসছেন। রোগীর চাপ থাকায় পরিষেবা দিতে কিছু সমস্যা হচ্ছে বলেও স্বীকার করেছে কর্তৃপক্ষ।

Advertisement ---
-----