স্বপ্নভঙ্গ লিভারপুলের

লন্ডন: ইতিমধ্যেই ইপিএলের খেতাবের পাশে নিজেদের নাম লিখিয়ে ফেলেছে চেলসি৷ ফলে এই ম্যাচের ফলাফলের উপর মোরিনহোর দলের ভাগ্য একেবারেই নির্ভরশীল ছিল না৷ বরং, ক্ষতিটা হল লিভারপুলের৷ চেলসির সঙ্গে ১-১ গোলে ড্র করলো লিভারপুল। গুরুত্বপূর্ণ এই ম্যাচে পয়েন্ট হারানোয় আগামী মরশুমে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে খেলার সম্ভাবনা প্রায় কার্যত শেষ ব্রেন্ডস রজার্সের দলের।
৩৬ ম্যাচে ৬২ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে আছে লিভারপুল। চতুর্থ স্থানে থাকা ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের পয়েন্ট ৬৮। ৭৩ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে ম্যাঞ্চেস্টার সিটি। তৃতীয় স্থানে থাকা আর্সেনালের পয়েন্ট ৭০, তবে ২টি ম্যাচ কম খেলেছে তারা।
৩ ম্যাচ বাকি থাকতেই শিরোপা নিশ্চিত করা চেলসিকে লিভারপুলের খেলোয়াড়দের ‘গার্ড অব অনার’ দেওয়ার মধ্যে দিয়ে স্ট্যামফোর্ড ব্রিজে খেলা গড়ায়৷ ঘরের মাঠে চেলসির শুরুটাও হয় একেবারে চ্যাম্পিয়নদের মতোই, ম্যাচের ৫ মিনিটেই এগিয়ে যায় তারা। সেস ফাব্রেগাসের কর্নারে হেড করে বল জালে জড়ান জন টেরি।
পিছিয়ে পড়ে একের পর এক আক্রমণ শুরু করে লিভারপুল। পরের ১০ মিনিটে তিনটি ভালো সুযোগ পেলেও তা কাজে লাগাতে ব্যর্থ হয় তারা। অবশেষে ৪৪ মিনিটে অল রেডদের ম্যাচে ফেরান স্টিভেন জেরার্ড।
দ্বিতীয়ার্ধের অধিকাংশ সময়ও চেলসির রক্ষণে চাপ ধরে রাখে লিভারপুল, কিন্তু জয়সূচক গোলের দেখা পায়নি তারা। এর ফলে চ্যাম্পিয়ন্স লিগে খেলার লড়াই থেকেও একরকম ছিটকে গেল লিভারপুল৷

Comments are closed.