স্লিম হচ্ছেন মুখ্যমন্ত্রী!

মুম্বই: শুধু কি ফিল্ম স্টারেরাই ওজন কমান? স্লিম হচ্ছেন খোদ মুখ্যমন্ত্রীও। দু’মাসে এক ধাক্কায় ১৮ কেজি ওজন কমিয়ে ফেলেছেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিস।

ডিসেম্বরে ফড়নবিস চিকিৎসকের পরামর্শ নেন। তখন তাঁর ওজন ছিল ১২২ কেজি। তবে, ওজন কমানোর কঠিন প্রতিজ্ঞায় তিনিই এখন মেদ ঝরিয়ে হয়ে গেলেন ১০৪ কেজি। এতটা ওজন কিভাবে ঝরালেন তিনি? শরীরের মেটাবলিজম বাড়াতে কিছু ওষুধপত্র খেয়েছেন চিকিৎসকের পরামর্শে। সুষম ডায়েট আর সপ্তাহে দু’ ঘণ্টার শরীরচর্চাও করছেন একসময়ের মডেল এই মুখ্যমন্ত্রী।

মুম্বই মিরর এ ব্যাপারে মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রীর সঙ্গে কথা বলার চেষ্টা করলেও, তিনি একে ‘একান্ত ব্যক্তিগত’ বলে কোনও মন্তব্য করতে চাননি। তবে, দেবেন্দ্র ফড়নবিসকে ওজন কমাতে অনুপ্রেরণা যুগিয়েছেন তাঁর স্ত্রী অম্রুতা। তিনি জানিয়েছেন, আগেও একবার ওজন ঝরিয়েছিলেন ফড়নবিস। তবে, প্রচণ্ড কাজের ব্যস্ততায় ফের ওজন বেড়ে যায়। তারপর স্ত্রী’র শরীরচর্চা দেখে অনুপ্রাণিত হয়েই ফের এই বিষয়ে মন দিয়েছেন তিনি।

- Advertisement -

মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রীর শরীরচর্চার দায়িত্ব নিয়েছেন স্বাস্থ্যগুরু মিকি মেহতা। বেশকিছু শ্বাসপ্রশ্বাসের ব্যায়ামও করান তিনি। অম্রুতার মতে, ‘ওঁ মাত্র ৪-৫ ঘণ্টা ঘুমোন, ব্রিদিং এক্সারসাইজ ওঁর খুব কাজে লেগেছে।’ এ বছরের শেষের দিকে ফড়নবিশের চেহারা ক্রীড়াবিদদের মতো হয়ে যাবে বলে আশাপ্রকাশ করেছেন তাঁর স্বাস্থ্যগুরু।

রাজনীতি করার আগে একসমব মডেলিং করতেন দেবেন্দ্র ফড়নবিস।

Advertisement ---
---
-----