আজ উপাচার্য-অধ্যক্ষদের সঙ্গে বৈঠক মুখ্যমন্ত্রীর

কলকাতা: বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও কলেজের অধ‍্যক্ষদের সঙ্গে আজ, সোমবার বৈঠকে বলছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। নবান্নর কনফারেন্স হলে দুপুর দুটোয় এই বিশেষ বৈঠক হবে।

রাজ্যের সমস্ত কলেজ ও বিশ্ববিদ্যালয়ের অধ্যক্ষ ও উপাচার্যদের ই-মেলের মাধ্যমে রিভিউ বৈঠতে যোগ দেওয়ার জন্য আমন্ত্রণ জানানো হয়েছে নবান্নর তরফে। এবারই প্রথম কলেজ ও বিশ্ববিদ্যালয়ের অধ্যক্ষ ও উপাচার্যদের সঙ্গে বৈঠক করতে চলেছেন মুখ্যমন্ত্রী।

ফাইল ছবি

গতবছর উচ্চমাধ্যমিক পরীক্ষার পরে কলেজগুলিতে ভরতি প্রক্রিয়া নিয়ে নানা সমস্যায় জেরবার হতে হয়েছিল ছাত্রছাত্রীদের। বিভিন্ন কলেজে পরিস্থিতি অশান্ত হয়ে উঠেছিল। শাসক দলের ছাত্র সংগঠনের অনেক নেতার বিরুদ্ধে ভরতির প্রতিশ্রুতি দিয়ে টাকা নেওয়ার অভিযোগ উঠেছিল। একসময় পরিস্থিতি কার্যত নিয়ন্ত্রণের বাইরে চলে যাওয়ায় উদ্বিগ্ন হয়ে পড়েছিল রাজ্য প্রশাসন।

- Advertisement -

নবান্ন সূত্রের খবর, এবার আর সেই ঘটনার পুনরাবৃত্তি চায় না রাজ্য প্রশাসন। ভরতির ক্ষেত্রে দুর্নীতি দূর করতেই আগে ভাগেই এই বৈঠক করতে চলেছেন মুখ্যমন্ত্রী। তবে রিভিউ বৈঠকে মখ্যমন্ত্রী ঠিক কী বিষয়ে জিজ্ঞাসাবাদ করতে পারেন তা ভেবেই এখন অস্বস্তিতে উপাচার্য, অধ্যক্ষরা। উল্লেখ্য, গতবছর বেসরকারি স্কুল ও হাসপাতালগুলির সঙ্গে বৈঠকে বসেছিলেন মুখ্যমন্ত্রী৷

সূত্রের খবর, শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের পারফরম্যান্সে মুখ্যমন্ত্রী ভীষণ অখুশি৷ কারণ মাঝেমধ্যেই কলেজ-বিশ্ববিদ্যালয়গুলিতে গন্ডগোল চরমে পৌঁছয়৷ নাম জড়ায় শাসক দলের৷ লোকসভা নির্বাচনের আগে বিশৃঙ্খলা এড়াতে শিক্ষাঙ্গনের রাশ মুখ্যমন্ত্রী নিজের হাতেই রাখতে চাইছেন বলেই শিক্ষামহলের একাংশ মনে করছে৷