চিটফান্ড ইস্যুতে মমতা-সরকারকে দুষলেন অধীর

স্টাফ রিপোর্টার, বহরমপুর: ফের চিটফান্ড ইস্যুতে মুখ খুললেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর রঞ্জন চৌধুরী। এদিন সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি আবারও চিটফান্ড ইস্যুতে সরব হন। তিনি বলেন, “বাংলার মানুষ আজ সর্বস্বান্ত।’’

আরও পড়ুন: সাধারণ মানুষের কথা ভেবে বড় ঘোষণা করলেন প্রধানমন্ত্রী মোদী

তৃণমূল সরকার ও রাজ্যের মুখ্যমন্ত্রীকে তীব্র ভাষায় আক্রমণ করে বলেন, “বাংলার মুখ্যমন্ত্রী যদি সেসময় বাঘের বাচ্চার মতো দাঁড়াত তাহলে আজ বাংলার মানুষ কিছুটা টাকা ফিরে পেত। কিন্তু মুখ্যমন্ত্রী তা করেননি। এই বাংলার লক্ষ লক্ষ মানুষ চিটফান্ডের দ্বারা প্রতারিত। আজ পশ্চিমবঙ্গ সারা ভারতবর্ষে চিটফান্ড কোম্পানির জন্য বিখ্যাত ও কুখ্যাত।”

- Advertisement -

আরও পড়ুন: মানালির ‘এলোমেলো’ মন

প্রসঙ্গত, ২০১৩ সালে চিটফান্ড কাণ্ড সামনে আসে। অভিযোগ-পালটা অভিযোগে বারবার সরগরম হয়েছে রাজ্য-রাজনীতি। এদিন তিনি আরও বলেন, “বাংলায় তৃণমূলের জমানায় সবথেকে বেশি যদি কোনও শিল্পের বিস্তার হয়ে থাকে তবে তা হল চিটফান্ড কোম্পানি। লক্ষ লক্ষ মানুষ যে চিটফান্ডের দ্বারা প্রতারিত হয়েছেন, সেই সমস্ত মালিকদের কাছ থেকে মোটা টাকা নিয়ে পকেট ভরিয়েছেন এই রাজ্যের তৃণমূলের নেতা ও মন্ত্রী এবং কিছু পুলিশ অফিসার। আর আজ মুখ্যমন্ত্রী এই সমস্ত অভিযুক্তদের বাঁচাতে চ্যালেঞ্জ ছুঁড়ছেন, বাংলার মানুষ আজ দেখতে পাচ্ছেন এই রাজ্যের মুখ্যমন্ত্রী মা মাটি মানুষের মুখ্যমন্ত্রী নন। তিনি আজ বাংলার চিটফান্ড কেলেঙ্কারিদের বাঁচাতে নেতৃত্ব দিচ্ছেন।”

আরও পড়ুন: ‘শিক্ষা দফতর বাস্তু ঘুঘুর বাসা’: মমতা

এদিন অধীর চৌধুরী জানান, সি বি আইয়ের কাছে কংগ্রেসের দাবি দ্রুত চিটফান্ড কেলেঙ্কারি মামলার নিস্পত্তি করে অভিযুক্তদের শাস্তির প্রদান করা হোক।

Advertisement
----
-----