স্টাফ রিপোর্টার বালুরঘাট: ব্লক অফিসে চলছিল সরকারি কর্মীদের ভোটগ্রহণ। দরজার সামনে ভিড়ের কারণে বিডিও পিছনের দরজা দিয়ে অফিসে ঢুকতে যান। তখন তাঁকে বাধা দেন কর্তব্যরত এক সিভিক ভলান্টিয়ার।

দু’জনের মধ্যে শুরু হয় বচসা, ধাক্কাধাক্কি। এই অবস্থায় ওই সিভিক ভলান্টিয়ার বিডিওকে সজোরে থাপ্পর মারে বলে অভিযোগ। বৃহস্পতিবার দক্ষিণ দিনাজপুরের কুশমন্ডি ব্লকে এই ঘটনা ঘটেছে। অভিযুক্তের নাম অজয় সরকার। বাড়ি এলাকারই দেউল গ্রামে। আক্রান্ত বিডিও অমূল্য সরকার। ঘটনায় পুলিশ অভিযুক্তকে আটক করেছে।

Advertisement

পুলিশ সুত্রে জানা গিয়েছে, বৃহস্পতিবার সকাল থেকে কুশমন্ডি ব্লক অফিসে চলছিল ইডি ভোট। সিভিক ভলান্টিয়ার, শিক্ষক ও সরকারি কর্মীদের এই ভোটে প্রচুর ভিড় পড়ে যায় ব্লক অফিসের মধ্যে। পরিস্থিতির পর্যালোচনা করতে ভিড় এড়িয়ে পেছনের দরজা দিয়ে ভোটগ্রহণের ঘরে ঢুকতে যান বিডিও অমূল্য সরকার। সেখানে কর্তব্যরত সিভিক ভলান্টিয়ার অজিত সরকার তাঁকে চিনতে না পেরে ঢুকতে বাধা দেন। আচার আচরণে অতি সাধারণ অমূল্য সরকার নিজের পরিচয় দিলেও সিভিকের অজিতের তা বিশ্বাস হয়নি। এর পরেই দু’পক্ষের মধ্যে শুরু হয় উত্তেজনা।

অভিযোগ, ব্লক অফিসের অন্য কর্মীরা ছুটে আসার আগেই বিডিও-র গালে সপাটে চড় কষিয়ে দেন অজিত। এর পরেই পুলিশ এসে অভিযুক্তকে ধরে আটক করে। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।

দক্ষিণ দিনাজপুরের জেলাশাসক শরদকুমার দ্বিবেদী ঘটনার কথা স্বীকার করে বলেন, গঙ্গারামপুরের মহকুমা শাসককে তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে।

----
--