গোষ্ঠী সংঘর্ষে উত্তপ্ত হাওড়ার লিলুয়া

স্টাফ রিপোর্টার, হাওড়া: গোষ্ঠী সংঘর্ষের জেরে উত্তপ্ত হয়ে উঠল হাওড়া জেলার লিলুয়া। বৃহস্পতিবার গভীর রাতে দুই গোষ্ঠীর মধ্যে সংঘর্ষের জেরে উত্তপ্ত হয়ে ওঠে গঙ্গার পশ্চিম পাড়ের এই শহর।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, এই ঘটনায় জখম হয়েছে বেশ কয়েকজন। অনেক দোকানে ভাঙচুর চালানো হয়েছে। বৃহস্পতিবার রাতের দিকে এই ঘটনার জেরে উত্তেজনা ছড়ায় বিস্তীর্ণ এলাকায়। চামরাইলের কোনা হাইরোড চত্বর রণক্ষেত্রের আকার নেয়।

আরও পড়ুন- কে হবে পঞ্চায়েত প্রধান? গোষ্ঠীদ্বন্দ্বে খুন তৃণমূল কর্মী

- Advertisement -

পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ঘটনাস্থলে যায় বিশাল পুলিশবাহিনী। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, এলাকা দখল ঘিরেই এই সংঘর্ষ ঘটে। শুক্রবার সকালের দিকেও এলাকায় উত্তেজনা বহাল রয়েছে। রাতের ওই ঘটনায় বন্ধ হয়ে যায় হাইরোডের যান চলাচল।

এই সংঘর্ষের ঘটনায় অভিযোগের তীর পঞ্চায়েত সমিতির বিবাদমান দুই গোষ্ঠীর বিরুদ্ধে। সংঘর্ষের ফলে গুরুতর জখম হন পঞ্চায়েত সমিতির কর্মাধ্যক্ষ এর স্বামী। সংঘর্ষে মাথায় চোট লাগে তার।

এখনও পর্যন্ত এই ঘটনায় কেউ গ্রেফতার হয়নি। দুই পক্ষই লিলুয়া থানায় অভিযোগ দায়ের করেছে। এলাকার দখল কাদের হাতে যাবে এবং ব্যবসায়ীদের কারা নিয়ন্ত্রণ করবে তা নিয়ে বিবাদ চলছিল। বৃহস্পতিবার রাতে তা চরম আকার নেয়। রাস্তার ধারের অনেক দোকানেও হামলা চলে। ব্যবসায়ীরাও আক্রান্ত হয়েছেন।

আরও পড়ুন- পঞ্চায়েত বোর্ড দখল করা নিয়ে সংঘর্ষ সিমলাগড়ে

পঞ্চায়েত নিয়ে রাজ্যের একাধিক জায়গায় বৃহস্পতিবার সংঘর্ষের ঘটনা ঘটেছে। প্রথমটি ঘটে হুগলী জেলার সিমলাগড়ে। সেখানে বোর্ড গঠন নিয়ে সংঘর্ষে জড়িয়ে পরে তৃনোমুল কংগ্রেস এবং বিজেপি কর্মী-সমর্থকেরা। যার জেরে কার্যত রণক্ষেত্রের আকার নেয় সিমলাগড় পঞ্চায়েত চত্বর। ওই ঘটনায় বেশ কয়েকজন জখম হয়েছেন।

আরও পড়ুন- আজ পঞ্চায়েত মামলার চূড়ান্ত রায় দেবে সুপ্রিম কোর্ট

দ্বিতীয় এবং মারাত্মক ঘটনাটি ঘটেছে পূর্ব বর্ধমান জেলার জেলার কৈথন গ্রামে। ওই এলাকার গিধগ্রাম গ্রাম পঞ্চায়েতের প্রধান কে হবেন তা নিয়ে চলছিল বিবাদ। আর সেই বিবাদের জেরেই প্রাণ হারাতে হয়েছে সাহাঙ্গীর সেখ নামের ৪০ বছড় বয়সী এক ব্যক্তিকে। উল্লেখযোগ্য বিষয় হচ্ছে মৃত ব্যক্তি ভোটে প্রার্থী ছিলেন না। তাঁর পঞ্চায়েত প্রধান হওয়ার কোনও সম্ভাবনাও ছিল না। তিনি তৃণমূল কংগ্রেসের একজন সাধারণ কর্মী ছিলেন।

Advertisement
---