স্কুলবাসেই ছাত্রকে যৌন হেনস্থা সিনিয়র পড়ুয়ার

নয়াদিল্লি: যৌন হেনস্তায় ঘটনায় ফের শিরোনামে দিল্লি। সুত্রের খবর, একটি নামি স্কুলের চতুর্থ শ্রেণির ছাত্রকে স্কুলবাসের মধ্যে যৌন হেনস্তার অভিযোগ উঠল তারই উঁচু ক্লাসের এক পড়ুয়ার বিরুদ্ধে। নিগৃহীত ছাত্রটি প্রথমে সেই বাসের দায়িত্ব প্রাপ্ত শিক্ষিকাকে জানালে তিনি বিষয়টিতে তেমন গুরুত্ব দেননি। পরে তার অভিভাবকদের জানাতে চাইলে নড়েচড়ে বসে স্কুল কর্তৃপক্ষ।

শিশুটির পরিবার জানিয়েছে শিক্ষিকাকে জানালেও তারা বিষয়টিতে কোনও গুরুত্ব দেননি। স্কুলের তরফে কোনও কড়া প্রতিক্রিয়া পাওয়া যায়নি। পাশাপাশি তারা কোনও ব্যবস্থা নেওয়ারও আশ্বাস দেননি।

শিশুটির পরিবার এও জানিয়েছে, উঁচু ক্লাসের ওই তিনজন ছাত্র শিশুটিকে যৌন হেনস্তার পাশাপাশি আঘাত করেছে। পুলিশকে কড়া পদক্ষেপ নিতে অনুরোধ জানিয়ে তারা জানিয়েছেন শিশুটি এখনও গভীর আতঙ্কের মধ্যে রয়েছে।

- Advertisement -

এর আগেও বার বার শিরোনামে এসেছে শিশু নিগ্রহের ঘটনা। অভিভাবকদের উদ্দেশ্যে বলা হয়েছে সন্তানদের ‘গুড টাচ ও ব্যাড টাচ’এর বিষয়টি আগে থেকেই সন্তানকে বুঝিয়ে দিতে। যাতে তাদের অবুঝ মনের সুযোগ নিয়ে কেও তাদের নির্যাতন করতে না পারে।

মনোবিদদের পাশাপাশি বিভিন্ন সমাজসেবী সংস্থাগুলি যারা এই সমস্ত শিশুদের জন্য কাজ করেন তারা বারবারই অভিযোগ করেন বিভিন্ন সামাজিক কারনে শিশুর পরিবার থানায় অভিযোগ জানাতে ভয় পান। অনেকক্ষেত্রে শিশুটিও ঠিকভাবে বোঝাতে পারে না তার সাথে ঠিক কি ঘটেছে। কিন্তু এই ঘটনাগুলি শিশুর মনে গভীর ক্ষত সৃষ্টি করে।

Advertisement ---
-----