ঝাড়খণ্ডের মেঘে মঙ্গলের পরে বুধবারও বৃষ্টিতে ভিজবে শহর

স্টাফ রিপোর্টার, কলকাতা: ঝাড়খণ্ডের মেঘে স্বস্তি ফিরল দক্ষিণবঙ্গে৷ এমনটাই জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। বৃষ্টি হয়েছে কলকাতা সহ দক্ষিণবঙ্গের বেশিরভাগ জেলাতেই। বুধবারেও বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে হাওয়া অফিস। একই সঙ্গে বইতে পারে ঝোড়ো হাওয়া।

পূর্ব বিহারের ঘূর্ণাবর্ত যে কলকাতা ও দক্ষিণবঙ্গের অন্যন্য জেলাগুলিতে স্বস্তি দিতে পারে তা আগেই জানিয়েছিল হাওয়া অফিস। মঙ্গলবার সকাল থেকেই দক্ষিণবঙ্গের আকাশ ছিল মেঘলা। দুপুরেই আকাশ কালো মেঘে ছেয়ে যায়। আবহবিদরা জানিয়েছেন, ঝাড়খণ্ডের মেঘ চলে আসে দক্ষিণবঙ্গে। শুরু হয় বজ্রবিদ্যুৎসহ বৃষ্টি।

ঝোড়ো হাওয়ার কথাও জানিয়েছিল হাওয়া অফিস। তবে এ দিন ঝড়ের খবর মেলেনি বলেই জানা গিয়েছে হাওয়া অফিস সূত্রে।

- Advertisement -

এ দিন কলকাতার দমদমে ৬১ মিলিমিটার, মগরায় ৩৩ মিলিমিটার, আলিপুরে চার মিলিমিটার , মেদিনীপুরে পাঁচ মিলিমিটার বৃষ্টি হয়েছে। পূর্ব বিহারের ঘূর্ণাবর্তের জেরে আগামী ২৪ ঘণ্টায়ও ঝড়-বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।

বৃষ্টির জেরে কলকাতার তাপমাত্রা এ দিন কমে সর্বোচ্চ ৩৪.৬ ডিগ্রি সেলসিয়াসে পৌঁছে যায়। যা স্বাভাবিকের চেয়ে এক ডিগ্রি কম। সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৮.২ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের চেয়ে দুই ডিগ্রি বেশি। বুধবার কলকাতা ও তাঁর পার্শ্ববর্তী অঞ্চলের তাপমাত্রা থাকবে সর্বোচ্চ ৩৪ ডিগ্রি থেকে সর্বনিম্ন ২৫ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি।

Advertisement
-----