ছাত্র ভর্তিতে তোলাবাজি বন্ধে শিক্ষামন্ত্রীকে তলব মুখ্যমন্ত্রীর

ফাইল ছবি

স্টাফ রিপোর্টার, কলকাতা: কলেজে ভর্তিতে মেধাই শেষ কথা৷ শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের সঙ্গে বৈঠকের পর এমনটাই জানান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কলেজে ভর্তির প্রতিশ্রুতি দিয়ে টিএমসিপির অনেক নেতাই টাকা তুলছেন বলে অভিযোগ উঠেছে। সেই ইস্যুতে সোমবার শিক্ষামন্ত্রীকে জরুরি তলব করেন মুখ্যমন্ত্রী। অপরদিকে জয়পুরিয়ার প্রাক্তনী তিতানের গ্রেফতারের পরই নড়েচড়ে বসল কলেজ কর্তৃপক্ষ৷ সোমবারই ভর্তি প্রক্রিয়ায় ছাত্র নেতাদের কলেজ ঢুকতে বারণ করে নির্দেশিকা জারি করেছে কর্তৃপক্ষ৷

কলেজে ছাত্র ভর্তিতে তোলাবাজির একাধিক অভিযোগে নাম জড়িয়েছে টিএমসিপির নেতা, কর্মীদের। মূলত এই ইস্যুতেই পার্থ চট্টোপাধ্যায়কে তলব করেন মুখ্যমন্ত্রী। মুখ্যমন্ত্রীর বাড়িতে এদিন দুপুর 12টা থেকে বৈঠক শুরু হয়। বৈঠক পর মুখ্যমন্ত্রী বলেন, “কেউ যদি মনে করে ভয় দেখিয়ে টাকা তুলবে, সেটা আমরা বরদাস্ত করব না। আমি এখনও কারও কাছ থেকে কোনও অভিযোগ পাইনি। কলেজ ইউনিয়ন, কলেজের কর্মী, প্রিন্সিপ্যালদের কাছে আমার অনুরোধ ছাত্রছাত্রীদের সুন্দর করে পড়াশোনা করার সুযোগ করে দিন। তারা যেন তাদের যোগ্যতা অনুযায়ী সুযোগ পায়। ছাত্রছাত্রীরাই আমাদের ভবিষ্যত।”

রাজ্যের কলেজগুলিতে চলছে ভর্তি প্রক্রিয়া। সেই প্রক্রিয়ায় তোলাবাজি ও অস্বচ্ছতার অভিযোগ উঠেছে বারবার৷ মুখ্যমন্ত্রী সহ শিক্ষামন্ত্রীর একাধিক বারণেও কাজ হয়নি৷ ভর্তি করাতে যার থেকে যেমন খুশি টাকা চাওয়ার একাধিক অভিযোগ রয়েছে৷ লিস্টে নাম থাকা সত্বেও ভর্তির জন্য ছাত্রছাত্রীদের কাছ থেকে দাবি করা হয়েছে টাকার৷ সমস্ত অভিযোগেই অভিযুক্ত তৃণমূল ছাত্র পরিষদের নেতারা। এদিন শিক্ষামন্ত্রীকে এবিষয়েই আরও কঠোর হওয়ার নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী।

- Advertisement -

অন্যদিকে, এই ইস্যুতে আজ বিকেলে তৃণমূল ছাত্র সংগঠনের শীর্ষ নেতাদের নিয়ে কলকাতার তৃণমূল ভবনে বৈঠক করবেন টিএমসিপির সভানেত্রী জয়া দত্ত।

Advertisement ---
---
-----