পাঁচ মাসে তিন লক্ষ প্রকল্পের অনুমোদন করেছেন মুখ্যমন্ত্রী

ভুবনেশ্বর: পাঁচ মাসের মধ্যে তিন লক্ষেরও বেশি প্রকল্পের অনুমোদন দিয়েছেন মুখ্যমন্ত্রী। সব প্রকল্পের মোট অর্থমূল্য প্রায় ৮০০ কোটি টাকা। মুখ্যমন্ত্রী হিসেবে কার্যত রেকর্ড করে ফেলেছেন নবীন পট্টনায়েক।

চলতি বছরের শুরুর দিকে ‘আমার গ্রাম, আমার উন্নয়ন’ নামের যোজনা চালু করেন ওডিশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েক। ওই প্রকল্পের উদ্দেশ্য ছিল রাজ্যের গ্রামীণ এবং প্রত্যন্ত এলাকার মানুষদের উন্নয়নের কাজে সামিল করা।

আরও পড়ুন- আদালতে পঞ্চায়েত মামলার রায়ে ‘ব্যাকফুটে’ বিরোধীরা

মার্চ মাসের পাঁচ তারিখে ওই যোজনার সূচনা করেছিলেন মুখ্যমন্ত্রী। যার অধীনে এখনও পর্যন্ত পাঁচ মাসে তিন লক্ষ ২৪ হাজার ৬২৩টি প্রকল্পের অনুমোদন করেছেন পট্টনায়েক। এই সকল প্রকল্প বাস্তবায়িত করতে খরচ ধার্য করা হয়েছে ৭৯৩.৯৬ কোটি টাকা।

বৃহস্পতিবার একটি অনুষ্ঠানে ওডিশার খুরদা, পুরী, কেন্দ্রাপাড়া, কেওনঝড়, বালাঙ্গির, রায়াগাদা, গজপতি, কেন্ধামাল এবং ময়ূরভঞ্জ জেলার বাসিন্দাদের সঙ্গে কথা বলেন মুখ্যমন্ত্রী পট্টনায়েক। জেলা সচিবালয়ে বসে ভিডিও কনাফারেন্সের মাধ্যমে সরাসরি কথা বলেন জনসাধারণের সঙ্গে।

আরও পড়ুন- গঙ্গাসাগরে বাজপেয়ীর অস্থি বিসর্জন দিলীপ, রাহুলের

সাধারণ মানুষের অভাব-অভিযোগ শোনেন মুখ্যমন্ত্রী নবীন। সেই অনুযায়ী তাঁদের দাবি মেটানোর জন্যেও যাথসাধ্য চেষ্টা করেছেন তিনি। ওই সকল জেলার ২০৯টি গ্রাম পঞ্চায়েতের জন্যেও অনেকগুলি প্রকল্পের অনুমোদন দিয়েছেন তিনি।

----
-----