ছাত্র বিক্ষোভে উত্তপ্ত হল মুর্শিদাবাদের কলেজ

স্টাফ রিপোর্টার, বহরমপুর: বিভিন্ন জায়গার পাশাপাশি এবার ছাত্র বিক্ষোভে উত্তপ্ত হল মুর্শিদাবাদের সালারের মুজ্জাফর আহম্মদ মহাবিদ্যালয়৷ দীর্ঘক্ষণ অধ্যক্ষ সহ অনান্য অধ্যাপক অধ্যাপিকারাদের আটক করে চলে এই বিক্ষোভ।

পর্যাপ্ত পরিকাঠামো ও ব্যাবস্থা থাকলেও অন্যান্য বছর যেখানে বিএ প্রথম বর্ষের পরীক্ষাকেন্দ্র নেওয়া হয় সালারের মুজ্জাফর আহম্মদ মহাবিদ্যালয়ে৷ সেখানে এবার হঠাৎ করে তা বাতিল করা হয়েছে।

আরও পড়ুন: চার বছর পর অভিযুক্তের যাবজ্জীবনের নির্দেশ দিল আদালত

- Advertisement -

আগামী ২০শে জুলাই থেকে শুরু হচ্ছে এই বছরের বিএ প্রথম বর্ষের পরীক্ষা। বিশ্ববিদ্যালয় থেকে এই কলেজে পরীক্ষা কেন্দ্র করার জন্য এবছর চিঠিও দেওয়া হয়েছিল৷ কিন্তু কলেজ কর্তৃপক্ষ তা মেনে নেয়নি৷ আর তার জেরেই এবছর এই কলেজ থেকে বিএ প্রথম বর্ষের পরীক্ষাকেন্দ্র অন্যত্র সরিয়ে দেওয়া হয়েছে। এর জেরেই চরম ক্ষুব্ধ ছাত্র ছাত্রী থেকে অভিভাবকেরা।

এছাড়াও কলেজের অধ্যাপক অধ্যাপিকা এবং অন্যান্য ক্যাজুয়াল শিক্ষকরাও নাকি নিয়মিত কলেজে আসেন না৷ আসলেও পঠন পাঠন হয়না ঠিক মত। তাঁরা নিজেদের কোচিং সেন্টারে ব্যাস্ত থাকেন৷ আর এর জেরেই কলেজে শিক্ষার মান তলানীতে গিয়ে ঠেকেছে। এরই প্রতিবাদে শুক্রবার সালারের মুজ্জাফর আহম্মদ মহাবিদ্যালয়ে দীর্ঘক্ষণ ঘেরাও করে রাখা হয়৷

আরও পড়ুন: প্রিসাইডিং অফিসারের স্ত্রীর হাতে নিয়োগপত্র তুলে দিল সরকার

এদিক এই বিক্ষোভে সামিল হন কলেজের ছাত্র ছাত্রী, অভিভাবক ও তৃণমূল ছাত্র পরিষদের সদস্যরা। এদিন প্রায় ৪ ঘন্টা বিক্ষোভ চলার পর কলেজের অধ্যক্ষের আস্বাসে বিক্ষোভ তুলে নেওয়া হয় বিক্ষোভকারী ছাত্র ছাত্রীরা৷

Advertisement ---
-----