বিনা চিকিৎসায় কিশোরের মৃত্যুর অভিযোগে খাতড়া মহকুমা হাসপাতালে বিক্ষোভ

স্টাফ রিপোর্টার, বাঁকুড়া: চিকিৎসায় গাফিলতির জেরে কিশোরের মৃত্যুর অভিযোগ তুলে খাতড়া মহকুমা হাসপাতালে বিক্ষোভ দেখালেন মৃতের আত্মীয়রা। হাসপাতালের চেয়ার টেবিলও ভাঙা হয়েছে বলে অভিযোগ। মৃত ওই কিশোরের নাম জয়সূর্য্য বাউরি (৭)৷ বাড়ি হিড়বাঁধের বনকাটা গ্রামে। বিক্ষোভ ও ভাঙচুরের ঘটনার খবর পেয়ে হাসপাতালে আসে খাতড়া থানার পুলিশ।

মৃত ওই কিশোরের পরিবার সূত্রে খবর, গত দু’একদিন ধরে জ্বরের কারণে শারীরিক অসুস্থতায় ভুগছিল জয়সূর্য্য বাউরি। বৃহস্পতিবার সকালে সেই কারণে খাতড়া মহকুমা হাসপাতালে এনে ভর্তি করা হয় তাকে। হাসপাতালের পক্ষ থেকে ওষুধ ও ইনজেকশন প্রয়োগ করার পর সকাল ন’টা নাগাদ তার মৃত্যু হয়।

মৃতের বাবা কিশোর বাউরির সরাসরি অভিযোগ হাসপাতালের কর্তৃপক্ষের দিকে। তিনি বলেন, ‘‘জ্বরের কারণে ছেলেকে আজ সকালে খাতড়া হাসপাতালে এনে ভর্তি করি। কিন্তু হাসপাতাল কর্তৃপক্ষ সঠিক চিকিৎসার ব্যবস্থা করেনি।’’ ফলে একপ্রকার বিনা চিকিৎসায় তার ছেলের মৃত্যু হয়েছে বলে তিনি দাবি করেন।

- Advertisement -

যদিও, হাসপাতাল কর্তৃপক্ষ চিকিৎসায় গাফিলতির কথা মানতে চাননি। খাতড়া মহকুমা হাসপাতালের সুপার রমেশ কিস্কু টেলিফোনে বলেন, দু’জন চিকিৎসক ওই রোগীর চিকিৎসায় নিয়োজিত ছিলেন। রোগীর পরিবারের আত্মীয়রা রোগীর শারীরিক অসুস্থতার যে কথা বলেছেন সেই ভাবেই চিকিৎসা হয়েছে। মৃতদেহটি ময়নাতদন্তের জন্য বাঁকুড়া সম্মিলনী মেডিক্যাল কলেজ ও হাসপাতালে পাঠানো হয়েছে। ময়নাতদন্তের রিপোর্ট হাতে পেলেই মৃত্যুর সঠিক কারণ জানা যাবে বলে তিনি জানান।

Advertisement ---
---
-----