১১৭ জন বিধায়কের তালিকা দিয়ে সরকার গঠনের দাবি কংগ্রেস-জেডিএসের

প্রধান বিচারপতির বাড়ির সামনে কড়া নিরাপত্তা

বেঙ্গালুরুঃ  সকাল হলেই মুখ্যমন্ত্রী পদে শপথ নেবেন ইয়েদুরাপ্পা! গঠন বিজেপি সরকার। এই পরিস্থিতিতে কোনওভাবেই মনোবলকে ভাংতে নারাজ কংগ্রেস শিবির। পালটা বিজেপিকে চাপে ফেলতে রাজ্যপাল বজুভাই ভালার সঙ্গে দেখা করে ১১৭ জন বিধায়কের তালিকা দিল কংগ্রেস জেডিএস নেতারা।

শুধু তাই নয়, সেই তালিকা দিতে সরকার গঠনের দাবি জানাল তাঁরা। কর্নাটক প্রদেশ কংগ্রেস সভাপতি জি পরমেশ্বর ও জেডি (এস) রাজ্য শাখা সভাপতি এইচ ডি কুমারস্বামীর নেতৃত্বে প্রতিনিধিদল রাজ্যপালের সঙ্গে দেখা করে।

পরে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে জি পরমেশ্বর এবং এইচ ডি কুমারস্বামী বলেন, জেডিএস, কংগ্রেসের নির্বাচন-পরবর্তী বোঝাপড়া ও বিএসপির সঙ্গে আমাদের প্রাক-নির্বাচনী জোটের ভিত্তিতে সব মিলিয়ে ১১৭ জন বিধায়ক আছেন আমাদের। তাঁদের সমর্থনের চিঠিও রাজ্যপালকে দেওয়া হয়েছে। কিন্তু এরপরেও বিজেপিকে সুবিধা দেওয়া হচ্ছে বলে অভিযোগ। অন্যদিকে রাজ্যপাল প্রতিনিধি দলকে জানায়, পুরো সিদ্ধান্ত সুপ্রিম কোর্টের বিভিন্ন নির্দেশিকা দেখেই নেওয়া হবে। একই সঙ্গে তিনি জানিয়েছেন, সংবিধানের নির্দেশের সাপেক্ষে সমস্ত খতিয়ে দেখা হবে।

©Kolkata24x7 এই নিউজ পোর্টাল থেকে প্রতিবেদন নকল করা দন্ডনীয় অপরাধ৷ প্রতিবেদন ‘নকল’ করা হলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে ----
----
---