ভোটের আগের সন্ধেয় দলবদল, লড়ছেন না জানিয়ে দিলেন কং–সিপিএম প্রার্থীরা

প্রতীকী ছবি

স্টাফ রিপোর্টার, বহরমপুর: ভোটের আগের দিন কংগ্রেস, সিপিএম ছেড়ে তৃণমূলে ১২জন প্রার্থী। মুর্শিদাবাদের ঘটনা। এতদিন অন্য দলের মুখ হয়ে প্রচার করেছেন। অথচ নির্বাচনের আগের বিকেলেই বদলে ফেললেন দল। সোমবার ভোটে লড়বেন না বলেও জানিয়ে দেন দলত্যাগীরা।

বেলডাঙা–২ ব্লকের সোমপাড়া–২ গ্রামপঞ্চায়েত। সেখানকার দশজন প্রার্থী এদিন তৃণমূলের পতাকা হাতে তুলে নিলেন। এদের মধ্যে কংগ্রেস ছেড়ে এলেন তিনজন। সিপিএম ছাড়লেন সাতজন প্রার্থী। এছাড়াও পঞ্চায়েত সমিতির দুই প্রার্থী এদিন তৃণমূলে যোগ দেন। একজন কংগ্রেসের ছিলেন। অন্যজন সিপিএমের।

আরও পড়ুন: ইন্দোনেশিয়ার ৩ চার্চে আত্মঘাতী হামলায় মৃত ১৩

- Advertisement -

মুর্শিদাবাদ জেলা তৃণমূলের মুখপাত্র অশোক দাস নবাগতদের হাতে দলীয় পতাকা তুলে দেন। বহরমপুরে তৃণমূলের দলীয় কার্যালয়ে এদিন বিকেলে সাংবাদিক সম্মেলন ডাকেন অশোকবাবু। সেখানে তিনি বলেন, “বারোজন তৃণমূলে যোগ দিলেন। সোমবার তাঁরা কেউই পঞ্চায়েত ভোটে লড়ছেন না।”

কিন্তু এতদিন অন্য দলের প্রার্থী হয়ে প্রচার করে শেষ মুহূর্তে এরকম সিদ্ধান্ত নেওয়ার কারণ কী তা জানতে চাওয়া হলে মুখ খোলেননি কেউই। তৃণমূল বলছে শেষ মুহূর্তে টনক নড়েছে। মানুষ উন্নয়ন চান। যা একমাত্র তৃণমূলই করে। তাই এই সিদ্ধান্ত। কিন্তু বিরোধী শিবির অন্য দাবি তুলেছে। ভয় দেখানো হচ্ছিল প্রার্থীদের। একপ্রকার বাধ্য হয়েই এই সিদ্ধান্ত নিয়েছে বলে মত স্থানীয় কংগ্রেস, সিপিএম নেতাদের।

আরও পড়ুন: ৪০০-র বেশি স্পর্শকাতর বুথ নিয়েই চিন্তায় প্রশাসন

Advertisement ---
---
-----