শীঘ্রই কংগ্রেস ঘুরে দাঁড়াবে বাংলায়, দাবি গৌরবের

স্টাফ রিপোর্টার, কোচবিহার: রাজ্যে সাইন বোর্ড হয়ে গিয়েছে ভারতের জাতীয় কংগ্রেস। বহুদিন ধরেই দেশের প্রাচীন রাজনৈতিক দল সম্পর্কে এই কটাক্ষ করে আসছে অনেক রাজনৈতিক দল। কিন্তু, খুব শীঘ্রই পশ্চিমবঙ্গে দল ঘুরে দাঁড়াবে বলে দাবি করলেন কংগ্রেস নেতা গৌরব গগৈ।

আরও পড়ুন- কে হবে পঞ্চায়েত প্রধান? গোষ্ঠীদ্বন্দ্বে খুন তৃণমূল কর্মী

গৌরব গগৈ জাতীয় কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক ছাড়াও কংগ্রেস সাংসদ। তিনি পূবের রাজ্য অসম থেকে সাংসদ হয়ে দিল্লি গিয়েছেন। তিনিই পশ্চিমবঙ্গে জাতীয় কংগ্রেসের দায়িত্বপ্রাপ্ত পর্যবেক্ষক।

- Advertisement -

বৃহস্পতিবার কোচবিহার জেলার সুকান্ত মঞ্চে দলীয় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন গৌরববাবু। কোচবিহার জেলা কংগ্রেসের ওই কর্মীসভায় বাংলার মাটিতে হাতের পুনরুজ্জীবন ঘটবে বলে আশা প্রকাশ করেছেন গৌরববাবু।

আরও পড়ুন- পঞ্চায়েত বোর্ড দখল করা নিয়ে সংঘর্ষ সিমলাগড়ে

রাহুল গান্ধীর নেতৃত্বে ভারতের জাতীয় কংগ্রেস ফের দেশে উজ্জীবিত হচ্ছে বলে দাবি করেছেন গৌরব গগৈ। তাঁর কথায়, “রাহুল গান্ধীর নেতৃত্বে কংগ্রেসের শক্তি বৃদ্ধি পাচ্ছে, গত লোকসভা নির্বাচনের পর যারা ভেবেছিল কংগ্রেস আর ফিরে আসবেনা তাঁরা ভুল প্রমাণিত হয়েছে। আবার কংগ্রেস ফিরে আসছে এই দেশে।”

ওই দিন কর্মীসভায় যোগ দেওয়ার আগে সাংবাদিকদের মুখোমুখি হয়েছিলেন গৌরব গগৈ। সে সময়েই অসমেরে নাগরিক পঞ্জি নিয়ে তাঁর কথা হয় সাংবাদিকদের সঙ্গে। তিনি বলেন, “নাগরিক পঞ্জি তৈরিতে ১২০০ কোটি টাকা খরচ করার পরেও অসমে একজন বিদেশিকেও চিহ্নিত করতে পারেনি বিজেপি।” উলটে নাগরিক পঞ্জির নামে সাধারণ ভারতীয়দের সমস্যায় পড়তে হয়েছে বলে অভিযোগ করেছেন তিনি।

আরও পড়ুন- পুলিশের সামনেই গণপ্রহারের শিকার বাইক চোর বিট্টু আলি

একই সঙ্গে গৌরব বাবু আরও বলেছেন, “অসমে এনআরসি প্রকল্প এনেছে কংগ্রেস। তাই যতদিন কংগ্রেস আছে ততদিন অসমে থাকা প্রকৃত ভারতীয়দের উপর অন্যায় মেনে নেওয়া যাবে না।” তিনি আরও বলেন, “এনআরসি হল আসামের মানুষের অধিকার। কংগ্রেস এই প্রকল্পের সূচনা করেছে তাই আসামের প্রকৃত ভারতীয়দের সঙ্গে কংগ্রেস আছে এবং তাঁদের হয়ে আদালতে লড়াই করছে।”

কোচবিহার জেলা কংগ্রেসের কর্মীসভায় গৌরব গগৈ ছাড়াও এই কর্মী সভায় উপস্থিত ছিলেন কংগ্রেস সেবা দলের সর্বভারতীয় সম্পাদক নরেন্দ্র কুমার , জেলা কংগ্রেস সভাপতি শ্যামল চৌধুরি প্রাক্তন বিধায়ক কেশব রায় প্রমুখ।

Advertisement
----
-----