ভাগাড়কাণ্ডের পরেও মাংস নিয়ে দুর্নীতি অব্যাহত

স্টাফ রিপোর্টার, বালুরঘাট: ভাগাড় কাণ্ডের পরেও রমরমিয়ে চলছে মাংস নিয়ে দুর্নীতি৷ অভিনব পন্থায় চলছে মাংস পাচার৷ ভারত-বাংলাদেশ সীমান্ত এলাকায় দেখা গেল তেমনই ছবি৷ ঘটনাস্থল দক্ষিণ দিনাজপুরের হিলি৷ সীমান্তের ওদিকেও বাংলাদেশের দিনাজপুরের হিলি অঞ্চল৷ দুই দেশের সীমান্তবর্তী এলাকায় নদীতে ভাসিয়ে দেওয়া মরা ছাগল তুলে এনে কেটে বিক্রি করা হচ্ছে৷

আরও পড়ুন: ঢাকায় ভারতীয় জাল নোটের কারখানায় অভিযান

বৃহস্পতিবার সকালে হিলি বাজারে এক মাংস বিক্রেতা নদীতে ভেসে থাকা মরা ছাগল জল থেকে তুলে বস্তায় ভরে বাজারে নিয়ে যান বলে অভিযোগ। সেখানে মরা ছাগলের গলা কেটে মাংস বের করার ঘটনা দেখে ফেলেন স্থানীয় এক ক্রেতা। হাতেনাতে ধরে চিৎকার শুরু করলে আশপাশের মানুষজন ছুটে আসে৷ বিষয়টি জানাজানি হলে দোকান ঘিরে চলে বিক্ষোভ৷ সেই সঙ্গে হিলি থানায় খবর দিলে পুলিশ ঘটনাস্থলে পৌঁছনোর আগেই সুযোগ বুঝে পালিয়ে যায় বিক্রেতা। প্রশাসনের বিরুদ্ধে উদাসীনতার অভিযোগ তুলেছেন এলাকার বাসিন্দারা।

- Advertisement -

আরও পড়ুন: #Section377:সমকামী অপরাধ নয়, বাতিল ৩৭৭: সুপ্রিম কোর্ট

কিছুদিন আগেও ভাগাড়ের মাংস নিয়ে রাজ্য জুড়ে চলেছিল ব্যাপক হইচই। শহর থেকে শহরতলী, জেলা সর্বত্র হোটেল বাজারে পুরসভা স্বাস্থ্য দফতরের সঙ্গে খাদ্য দফতরের তরফে শুরু হয়েছিল অভিযান। কিন্তু সবই যে ক্ষণিকের তা কিছু দিন অতিবাহিত হতেই ফের স্পষ্ট হয়েছে। পুনরায় বাজারগুলির যেই কে সেই অবস্থা। বিশেষ করে মফঃস্বলে আবারও হাটে-বাজারে ব্যবসায়ীদের একাংশ ফের স্ব-মহিমায় ফিরে এসেছেন। দক্ষিণ দিনাজপুরের হিলিতে সেই ইঙ্গিতই মিলেছে বৃহস্পতিবার।

Advertisement
---