জেলা দফতর ভাঙচুরের অভিযোগে রাস্তা অবরোধ নকশালপন্থীদের

স্টাফ রিপোর্টার, বাঁকুড়া: দলের জেলা দফতর ভাঙচুরের ঘটনার প্রতিবাদ জানিয়ে মঙ্গলবার বাঁকুড়া শহরের ব্যস্ততম সতীঘাট বাইপাশ রাস্তা অবরোধ করল সিপিআইএম (লিবারেশন)। অবরোধকারিদের দাবি, গত শনিবার রাতে বাঁকুড়া শহরের সতীঘাট এলাকায় সিপিআইএম (লিবারেশন)-এর জেলা দফতর ভেঙ্গে দেওয়া হয়।

একই সঙ্গে দফতরে থাকা দলিয় কিছু কাগজ পত্র ও আসবাবপত্র লুঠ করে নিয়ে যায়। এই ঘটনায় বেশ কিছু জমিমাফিয়া যুক্ত বলেও তাঁদের অভিযোগ। এই ঘটনার প্রতিবাদ জানিয়ে এদিনের পথ অবরোধ করে অবরোধকারিরা।

আরও পড়ুন: মানসিক ভারসাম্যহীন মহিলার মৃতদেহ ঘিরে চাঞ্চল্য বাঁকুড়ায়

- Advertisement -

জানা গিয়েছে, কাজের দিনে এই ধরণের অবরোধে সমস্যায় পড়েন অসংখ্য সাধারণ মানুষ। বাইপাশের উপর আটকে পড়ে বহু যাত্রীবাহি ও পণ্যবাহি গাড়ি। পরে পুলিশ এসে অবরোধকারীদের সঙ্গে আলোচনার পর প্রায় এক ঘন্টার মধ্যে অবরোধ উঠে যায়।

সিপিআইএম (লিবারেশন) নেতা পার্থ ঘোষ বলেন, ‘‘দীর্ঘ ৩৫ বছর সতীঘাট বাইপাশে ছিন্নমস্তা মন্দিরের কাছে আমাদের পার্টি অফিস। প্রশাসনের সহযোগিতায় একদল জমি মাফিয়া রাতের অন্ধকারে সেই অফিস ভেঙ্গে দিয়ে গিয়েছে৷ একই সঙ্গে তাঁদের দলিয় কাজপত্র, দফতরে থাকা নগদ টাকা সহ ইলেকট্রিকের মিটার পর্যন্ত চুরি করা হয়েছে বলে তাঁর অভিযোগ। প্রশাসন জমি মাফিয়াদের দিয়ে এই কাজ করিয়েছে বলে জানান তিনি৷ এই বিষয়ে দ্রুত ব্যবস্থা না নিলে তীব্র আন্দোলনের হুঁশিয়ারও দেন তিনি।’’

আরও পড়ুন: Shocking! স্যামসাং-এর ফোন থেকে অজান্তেই লিক হয়ে যাচ্ছে ব্যক্তিগত ছবি

Advertisement
-----