মেদিনীপুর:  মন্দারমনিতে পর্যটকদে ব্যাপক ভিড়! কেউ স্নান করছেন তো কেউ আবার সমুদ্রের ধারে ঘুরে বেড়াচ্ছেন। এরই মধ্যে নজর পড়ে গেল সমুদ্রে ডলফিন! ব্যস, সঙ্গে সঙ্গে হুড়োহুড়ি। মন্দারমনির সমুদ্রে ভেসে আসা ডলফিনকে নিয়ে সেলফি তোলার হুড়োহুড়ি পড়ে যায় পর্যটকদের মধ্যে। শেষমেশ সমুদ্র সৈকতে থাকা মতস্যজীবীদের সৌজন্যে উদ্ধার হয় ডলফিনটি। তারাই ডলফিনটিকে নৌকায় করে গভীর সমুদ্রে ছেড়ে আসে। তবে মন্দারমনির সৈকতে ডলফিনের দেখা পাওয়া রীতিমত ভাগ্যের ব্যাপার। কারণ মন্দারমনিতে এমন জীবন্ত ডলফিন দেখা পাওয়ার কথা কারোর মুখে শুনেছেন বলে মনে কর‍তে পারছেন না অনেকেই।

দিঘায় মাঝিদের জালে ২০ ফুটের হাঙর

Advertisement

প্রসঙ্গত, গত কয়েকদিন আগে দিঘা মোহনায় ওঠে প্রায় ২০ ফুট লম্বা বিশালাকার হাঙর। যা নিয়ে উতসাহ ছড়িয়ে পড়ে দিঘার সৈকতে ঘুরতে আসা পর্যটকদের মধ্যে। তবে মাঝে মধ্যই দিঘার সমুদ্রে দেখা পাওয়া যায় এহেন হাঙরের। এমনকি জেলেদের জালেই ওঠে সেগুলি। তবে কীভাবে মন্দারমনিতে ডলফিন আসল তা নিয়ে শুরু হয়েছে চর্চা।

তবে প্রশাসনের একাংশের দাবি, জোয়ারের তোড়ে হঠাৎই সৈকতের একেবারে নাগালে চলে আসে ডলফিনটি। আর একেবারে পর্যটকদের নাগালে সেটি চলে আসাতে উন্মাদনাও ছড়িয়ে পড়ে সহজেই।

----
--