বন্যার তোড়ে রাস্তায় অবাধ বিচরণ পশুদের

তzবিলিসি: বন্যা পরিস্থিতি ক্রমশ ভয়াবহ হচ্ছে জর্জিয়ায়। ইতিমধ্যেই বন্যায় মৃত্যু হয়েছে ন’জনের। তবে এবার আর শুধু জলে ভেসে যাওয়ার ভয় নয়, সেইসঙ্গে রাস্তায় পশুর ভয়ও। বন্যার জেরে চিড়িয়াখানা ভেঙে রাস্তায় বেরিয়ে পড়েছে বাঘ, সিংহ, কুমীর, শিয়ালেরা।
জলের তোড়ে ভেসে গিয়েছে চিড়িয়াখানার সব দরজা। জলের ভয়ে খোলা গেট পেয়ে একেবারে শহরের রাস্তায় হাঁটা চলা শুরু করে দেয় চিড়িয়াখানার ভয়ঙ্কর পশুরা। চিড়িয়াখানার নিরাপত্তারক্ষীদের মৃত্যু হয়েছে ফলে কর্মীরা মারা যাওয়ায় বাঘ, সিংহ সহ পশুদের আর ধরা যায়নি। শহরের রাস্তায় দাপিয়ে বেড়াচ্ছে চিড়িয়াখানা থেকে পালিয়ে আসা বাঘ, সিংহ, হিপো, শিয়াল সহ নানা জীবজন্তু।
প্রশাসনের পক্ষ থেকে সাধারণ মানুষদের উদ্দেশ্যে সতর্কতা জারি করা হয়েছে। এই বন্যার অভিনব এক ছবি এখন সোশ্যাল নেটওয়ার্কিং সাইটে ভাইরাল হয়েছে (ছবিতে)। সেই ছবিতে দেখা যাচ্ছে শহরের সবচেয়ে ব্যস্ত রাস্তায় ঘুরে বেড়াচ্ছে হিপোপটেমাস। অনেক কষ্টে বনকর্মীরা বেশ কয়েকটি জন্তুকে ট্রানকুলাইজার বন্দুকের মাধ্যমে ধরতে সক্ষম হয়েছে। তবে আশঙ্কা এখনও বেশ কয়েকটি ভয়ানক জন্তু এখনও শহরের নানা ব্যস্ততম জায়গায় রয়েছে।

Advertisement ---
---
-----