ফাইল চিত্র

স্টাফ রিপোর্টার, বহরমপুর: ভরা বর্ষায় ডেঙ্গুর দাপাদাপিতে গত কয়েক বছর ধরেই জেরবার হচ্ছেন রাজ্যের বাসিন্দারা৷ এবারও তার অন্যথা হলনা৷ ডেঙ্গুর আতঙ্ক ছড়াল মুর্শিদাবাদ জেলার ফারাক্কা শিবনগর মধ্যমগ্রামে।

জানা গিয়েছে, ১৩ জুলাই অজানা জ্বরে আক্রান্ত হন মুর্শিদাবাদ জেলার ফারাক্কা শিবনগর মধ্যমগ্রামের বাসিন্দা তুহিনা বিবি। তাঁকে প্রথমে নিয়ে যাওয়া হয় অর্জুনপুর প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রে৷ সেখানে শারিরীক অবস্থার উন্নতি না হওয়ায় পরে তাঁকে নিয়ে যাওয়া হয় মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ ও হাসপাতালে৷ সেখান থেকে দুদিন পরে তাঁকে নিয়ে যাওয়া হয় কলকাতা একটি বেসরকারি হাসপাতালে৷ সেখানে তুহিনা বিবির রক্ত পরীক্ষা করা হয়৷ তারপরই ধরা পড়ে ডেঙ্গু৷

Advertisement

আরও পড়ুন: ৪১ বার ভোটে হেরেও দমেননি, ফের লড়বেন শাহজাদা

তাঁর ডেঙ্গু ধরা পড়তেই খবর পৌঁচ্ছায় মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ ও হাসপাতালে। খবর দেওয়া হয় জেলা স্বাস্থ্য দফতরে। ঘটনার পর মঙ্গলবার জেলা স্বাস্থ্য দফতরের পাঁচ জনের একটি টিম পাঠানো হয় শিবনগর মধ্যমগ্রামে। সেখানে বেশ কিছু পরিবার যারা জ্বরে আক্রান্ত তাঁদেরও রক্তের নমুনা সংগ্রহ করা হয়৷ পাশপাশি এলাকার বাসিন্দাদের সচেতন করা হয় ডেঙ্গু নিয়ে৷ এদিন জমা জলের নমুনা সংগ্রহ করে এবং ডেঙ্গু লার্ভা আছে কিনা তাও খতিয়ে দেখেন স্বাস্থ্য আধিকারিকরা। এলাকার বেশ কিছু পরিবারের সদস্যরা জ্বরে আক্রান্ত তাঁদের সঙ্গেও কথা বলে স্বাস্থ্য দফতরের আধিকারিকেরা।

https://youtu.be/vqaFKVMEL20

----
--