কিচেন ও বাথরুমকে সাজান মনের মত

আমার বাড়ি’ বিভাগে ঘর সাজানোর এক্সক্লুসিভ টিপস দিচ্ছেন ইন্টিরিয়র ডিজাইনার সুদীপ ভ্ট্টাচার্য। kolkata24x7.com-কে দেওয়া তাঁর একান্ত প্রতিক্রিয়াগুলি ধারাবাহিকভাবে তুলে আনা হবে।

১. আপনার বাড়ির বা ফ্ল্যাটের নর্থ-ইস্ট বা নর্থ ওয়েস্ট কিচেনের একদম আদর্শ জায়গা। এর ফলে আপনি কিচেনে যথেষ্ট আলো পাবেন, প্রায় সারাটা দিন ধরে এবং কিচেন থাকবে শুকনো।

২. আপনার বাড়ি বা ফ্ল্যাটের মূল প্রবেশপথের কাছাকাছি যদি কিচেন থাকে, তাহলে বেশ কিছু সুবিধা হয়। যেমন ধরুন, যদি আপনার কিচেনে বাইরের কোনও মানুষের ঢোকার দরকার হয়, তাহলে সে সোজাসুজি কিচেনেই ঢুকে যাবে। প্রবেশ দরজার পাশেই কিচেন হলে ঘরে ঢোকার প্রয়োজন হবে না।

- Advertisement DFP -

৩. ডাইনিং রুম থেকে কিচেনের দূরত্ব কখনই খুব একটা বেশি হওয়া উচিত নয়। কখনই নয়। এই ব্যাপারে অবশ্যই লক্ষ্য রাখতে হবে। kitchen

৪. আপনার কিচেন অবশ্যই হবে হাইজেনিক এবং সেফ। আর সেই জন্যই আপনার কিচেনের জন্য একটা কেয়ারফুল প্ল্যানিং দরকার। আপনি নিজেই আপনার কিচেকে আপনার স্বপ্নের মতো করে সাজিয়ে তুলতে পারবেন।

৫. আপনার কিচেনে কী রকম অ্যাম্বিয়েন্স তৈরি করতে চান এবং কি কি মেটেরিয়াল ব্যবহার করবেন-সেটা আপনাকে প্রথমেই তৈরি করে নিতে হবে।

kolkata24x7.com এর পাঠকদের জন্য সুখবর।  এবার থেকে আপনার বাড়ির ইন্টিরিয়র সংক্রান্ত যে কোনও প্রশ্ন থাকলে, করুন আমাদের ফেসবুক পেজে। জনপ্রিয় ইন্টিরিয়র ডিজাইনার সুদীপ ভ্ট্টাচার্য এক্সক্লুসিভলি আপনার প্রশ্নের উত্তর দেবেন। প্রতি সংখ্যায় প্রকাশিত হবে আপনাদের প্রশ্নের উত্তর।

এই সংক্রান্ত আরও খবর-

ঘর সাজানোর আধুনিক টিপস ১

ঘর সাজানোর আধুনিক টিপস ২

ঘর সাজানোর আধুনিক টিপস ৩

ঘর সাজানোর আধুনিক টিপস: ৪

ঘর সাজানোর আধুনিক টিপস: আজ পঞ্চম পর্ব

Advertisement
----
-----