নয়াদিল্লি: জব্বলপুর বিমানবন্দরের লাইসেন্স বাতিল হল। বিমান নিয়ন্ত্রক সংস্থা ডিজিসিএ-ই লাইসেন্স বাতিল করল। রানওয়ের মধ্যে বন্য শুয়োর চলে আসার কারণেই জব্বলপুর বিমানবন্দরের লাইসেন্স বাতিল করা হল বলে ডিজিসিএ-র তরফে জানানো হয়েছে। লাইসেন্স বাতিলের ফলেই জব্বলপুর বিমানবন্দরে যে সমস্ত বিমান চলাচল করে, সে সমস্ত বিমান আপাতত স্থগিত করা হয়েছে বলেও ডিজিসিএ-র পক্ষ থেকে জানানো হয়েছে।

রানওয়ের মধ্যে বন্য শুয়োর চলে আসার ঘটনার জেরে আগেই তিন এয়ার ট্রাফিক কন্ট্রোলার (এটিসিওএস)-কে সাসপেন্ড করেছিল এয়ারপোর্ট অথরিটি অফ ইন্ডিয়া (এএআই)। তারপর ডিজিসিএ এবং স্পাইস জেট কর্তৃপক্ষ যৌথভাবে দু’দিন টানা জব্বলপুর বিমানবন্দর চত্বরে তদন্ত করে এবং তদন্তের একটি রিপোর্ট দেয়। সেই রিপোর্টের ভিত্তিতেই জব্বলপুর বিমানবন্দরের লাইসেন্স বাতিল করল ডিজিসিএ।    

জানা গিয়েছে, চলতি মাসের ৪ তারিখ মুম্বই থেকে জব্বলপুর আসে স্পাইস জেটের এসজি ২৪৫৮ বিমানটি। এই বিমানে ৪৯ যাত্রী সহ মোট ৫৩ জন ছিলেন। বিমানটি রানওয়ে নামার সময় একটি বন্য শুয়োর ওই বিমানের সামনে চলে আসে। যার ফলে বিমানের চালক এমার্জেন্সি ব্রেক লাগাতে বাধ্য হন এবং বিমানটির সামনের অংশ ক্ষতিগ্রস্ত হয়।

----
--