স্টাফ রিপোর্টার, হাওড়া: একজন ভারতীয় পন্ডিত ও জাতীয়তাবাদী নেতা ডঃ শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের ১১৭ তম জন্মদিবস সাড়ম্বরে পালিত হয় হাওড়ায়৷ শুক্রবার ৬ জুলাই তাঁর জন্ম দিবস উপলক্ষে বেলুড়ের রঙ্গোলী শপিং মলের সামনে এক অনুষ্ঠানের আয়োজন করে ভারতীয় জনতা পার্টি৷

১৯০১ সালের ৬ ই জুলাই কলকাতায় এক উচ্চ সামাজিক মর্যাদাসম্পন্ন ব্রাহ্মণ পরিবারে জন্মগ্রহণ করেন তিনি। তাঁর পিতা স্যার আশুতোষ মুখার্জী ও মাতা শ্রীমতী যোগমায়া দেবীর কাছ থেকে তিনি কিংবদন্তিতুল্য পাণ্ডিত্য ও ঐকান্তিক জাতীয়তাবাদী চেতনা উত্তরাধিকারসূত্রে লাভ করেন৷

আরও পড়ুন: গেদে সীমান্ত দিয়ে ভারতে ঢোকার চেষ্টা রোহিঙ্গাদের

এই অনুষ্ঠানের আয়োজন করেন ভারতীয় জনতা পার্টি দলের চিকিৎসক সেলের দায়িত্বপ্রাপ্ত ডা: অমিত ভট্টাচার্য৷ এই উপলক্ষে এদিন এলাকার প্রায় কয়েকশো পরিবারের হাতে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলার বিজেপি নেতৃবৃন্দ।

পাশাপাশি, প্রতি বছরের মত এবছরও ভারতীয় জনতা পার্টি, হাওড়া সদরের ৪৪ নং ওয়ার্ডের পক্ষ থেকে শ্যামাপ্রসাদের জন্মদিবস উপলক্ষে হাওড়ার রামরাজাতলায় এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। ওই অনুষ্ঠানে দলিয় পতাকা উত্তোলন, মাল্যদান সহ শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের স্মৃতিচারণা করা হয়।

আরও পড়ুন: গ্রেফতারি পরোয়ানায় থাকবে না ধর্ম বা জাতের উল্লেখ : হাইকোর্ট

দক্ষিণ হাওড়া ৪৪ নং ওয়ার্ড হাওড়া সদরের প্রাক্তন যুব মোর্চার সহ সভাপতি দেবেন্দ্র নাথ দাস, রাজ্যের লিগ্যাল অ্যান্ড অ্যাফেয়ার সেলের সদস্য রাজেন্দ্রনাথ দাস, দক্ষিণ হাওড়া ২নং মণ্ডলের সভানেত্রী দীপ্তি সেন, নেত্রী রুমা দাস, হাওড়া সদর জেলার যুব মোর্চার আহ্বায়ক অভিজিৎ পল্ল্য এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

----
--