চার ফুটপাথবাসীকে পিষে দিল বিজেপি নেতার মদ্যপ ছেলে

জয়পুর: রাতে ফুটপাথের মধ্যেই শুয়ে পড়েছিল গ্রাম থেকে কাজ করতে আসা শ্রমিকেরা। রাতের অন্ধকারে সেই ক্ষণিকের বিশ্রামই কাল হয়ে দাঁড়াল। ঘটনাটি রাজস্থানের রাজধানী শহর জয়পুরের।

ঘুমন্ত শ্রমিকদের উপর দিয়ে চলল গাড়ি। গাড়ির চালক আবার এলাকার বিজেপি নেতার ছেলে। এই ঘটনার জেরে ফিরে এল ফুটপাথে শুয়ে থাকা মানুষের উপরে গাড়ি চালিয়ে যাওয়ার ভয়াবহ স্মৃতি।

আরও পড়ুন- বাঁদরের উৎপাত থেকে মুক্তির অভিনব উপায় বললেন যোগী

- Advertisement -

পুলিশ সূত্রে জানা গিয়েছে, চাঞ্চল্যকর এই ঘটনাটি ঘটেছে শুক্রবার গভীর রাতে। জয়পুরের একটি ফুটপাথের উপরে শুয়ে থাকা চার ব্যক্তির উপরে দিয়ে গাড়ি চালিয়ে চলে যায় ভরত ভূষণ মিনা নামের এক ব্যক্তি। ৩৫ বছর বয়সী মদ্যপ অবস্থায় গাড়ি চালাচ্ছিল বলে দাবি করেছে পুলিশ।

আরও পড়ুন- জোট নিয়ে জটিলতা বাড়ছে এনডিএ-র অন্দরে

আরও জানা গিয়েছে ওই ঘটনায় চার জন শ্রমিক জখম হয়েছিলেন। শনিবার সকালের যাদের মধ্যে দুই জনের মৃত্যু হয়েছে। স্থানীয় পুলিশ কর্তা নরেন্দ্রর মতে, “শুক্রবার রাতে ফুটপাথে শুয়ে থাকা চার ব্যক্তির উপর দিয়ে গাড়ি চালিয়ে যায় এক ব্যক্তি। ওই ঘটনায় চার জন জখম হয়েছিলেন। রাতেই তাঁদের স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। শনিবার সকালে দুই জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে।”

আরও পড়ুন- বাড়িতে বসেই মিলবে ড্রাইভিং লাইসেন্স থেকে বিয়ের শংসাপত্র: মুখ্যমন্ত্রী

পুলিশের পক্ষ থেকে আরও জানানো হয়েছে যে শুক্রবার রাতেই গ্রেফতার করা হয়েছে অভিযুক্ত ভরত ভূষণকে। তাঁর রক্তে স্বাভাবিকের থেকে নয় গুণ বেশি মাত্রায় অ্যালকোহল ছিল বলেও প্রমাণ পেয়েছে পুলিশ। ধৃতের বিরুদ্ধে খুনের চেষ্টা এবং মদ্যপ অবস্থায় বেপরোয়া গাড়ি ছোটানোর অভিযোগে মামলা রুজু করা হয়েছে। দুই ব্যক্তির মৃত্যু হওয়ায় ধৃত ভরতের বিরুদ্ধে খুনের ধারায় যোগ করা হবে বলে জানিয়েছে পুলিশ।

আরও পড়ুন- যার জোর তার মুলুক, অন্য মতাদর্শ পটল তুলুক ‌

ঘাতক গাড়িটি ভরতের বাবা বাদ্রি নারায়ণ মিনার নামে রেজিস্টার করা। যিনি রাজস্থান বিজেপি কিষাণ মোর্চার নেতা। গাড়ির পিছনের কাছে ওই রাজ্যের মুখ্যমন্ত্রী বসুন্ধরা রাজের গৌরব যাত্রার পোস্টার লাগানো রয়েছে।

এমনই একটি ঘটনায় নাম জড়িয়েছিল বলিউড তারকা সলমন খানের। যা নিয়ে মামলা চলেছে দীর্ঘদিন। সেই ঘটনা অবলম্বনে তৈরি হয়ে গিয়েছে বলিউড সিনেমা জলি এলএলবি। সুভাষ কাপুরের তৈরি সেই ছবি যথেষ্ট প্রশংসা কুড়িয়েছিল বিভিন মহলে।

আরও পড়ুন- আজ থেকেই শুরু পেপারলেস ব্যাংকিং সিস্টেম

ফুটপাথ শুয়ে থাকার জায়গা নয়। ফুটপাথ গাড়ি চালানোর জায়গাও নয়। এই যুক্তি নিয়ে আইনি ল্রাঈ দেখা গিয়েছিল জলি এলএলবি ছবিতে। বাস্তবের মাটিতে ঘটে যাওয়া এই ঘটনার মোড় কোন দিকে বাঁক নেয় সেটাই এখন দেখার বিষয়।

Advertisement
---