বালিয়ার ভোটার তালিকা বলছে, দুর্গাবতীই সানি লিওন!

বারাণসি:বিবেকানন্দ কলোনীর দুর্গাবতী সিং-ই নাকি সানি লিওন। শুনতে অবাক লাগছে তো? কিন্তু আপনি যদি বালিয়ার সংশোধিত ভোটার তালিকা দেখেন, আপনার চোখ কপালে উঠতে বাধ্য। প্রশাসন তদন্তের নির্দেশ দিয়েছে। পাশাপাশি ডাটা এন্ট্রি অপারেটর বিষ্ণুদেব ভ্রমার বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়েছে। শুধু একটি নয় এরম প্রায় ঝুরি ঝুরি ভুল ধরা পড়েছে সরকারের ওয়েবসাইটে।

নির্দিষ্ট ব্যক্তির ছবির বদলে কোথাও হাতি, পায়রা বা হরিণের ছবিও রয়েছে। ১৫ই জুলাই প্রকাশিত বালিয়া সদর তফশিলের এই ভোটার তালিকায় বেশ কয়েকটি গুরুতর ভুল নজরে এসেছে। ক্যাবিনেট মন্ত্রী নারদ রায়ের ছবির জায়গায় হাতি , অন্যদিকে জেলার এক উচ্চ আধিকারিক কুনওয়ার অঙ্কুর সিং-এর ছবিতে হরিণ। এছাড়াও বহু মানুষের ভোটার তালিকায় ছবি দেখে আপনার ভুল হতেই পারে ভোটার তালিকাটা মানুষের নাকি পশু-পাখিদের।

পড়ুন:২১০০০ কোটি খরচে ১১১টি হেলিকপ্টার দেওয়া হচ্ছে নৌসেনাকে

- Advertisement -

জেলার সাব-ডিভিশনাল ম্যাজিস্ট্রেট আশ্বিনী শ্রীবাস্তব জানিয়েছেন, উপযুক্ত ব্যবস্থা নেওয়া হয়েছে। কীভাবে এই ভুল হল তাও খতিয়ে দেখা হচ্ছে। তিনি আরও বলেন,বিষ্ণুদেব ভ্রমাকে বেলথোরা রোড তফশিল অফিসে স্থানান্তরিত করা হয়েছে। সিটি ম্যাজিস্ট্রেট বিস্রম যাদব জানান, এবছর স্বাধীনতা দিবসের দিন চূড়ান্ত তালিকা প্রকাশ করার কথা ছিল। কিন্তু এর আগে ১৩ই আগস্ট এই ভুল নজরে আসে। এরপরই নড়েচড়ে বসে প্রশাসন। চূড়ান্ত তালিকা প্রকাশের দিন পিছিয়ে দেওয়া হয়। ডেপুটি ডিসট্রিক্ট ইলেকশন অফিসার এবং মনোজ কুমার সিংহাই জানিয়েছেন প্রায় ৮ জনের ক্ষেত্রে এই অস্বাভাবিকতা লক্ষ্য করা গেছে।

Advertisement ---
-----