বড়সড় বিনিয়োগের সিদ্ধান্ত নিল Anchor Electronicals। ২৫০ কোটি টাকা বিনিয়োগের সিদ্ধান্ত নিল দেশের অন্যতম বড় ইলেকট্রনিক্স প্রস্তুতকারী এই সংস্থা। এই বিষয়ে ইতিমধ্যে মৌ চুক্তি করেছে অন্ধ্রপ্রদেশ ইকোনোমিক ডেভেলোপমেন্ট বোর্ড এবং Anchor Electronicals এর আধিকারিকরা। প্রায় ৩০ একর জমিয়ে গড়ে উঠবে বিশাল এই কারখানা। যা তৈরি হবে অন্ধ্রপ্রদেশের শ্রী-সিটিতে। সবকিছু ঠিক থাকলে এই কারখানা তৈরি হলে কয়েক হাজার কর্মসংস্থান হবে।

Anchor Electronicals-এর তরফে জানানো হয়েছে, দক্ষিণ ভারতে বিশাল একটা অংশে Anchor এবং Panasonic-এর ইলেকট্রিকাল প্রোডাক্ট এবং লাইটের বিশাল চাহিদা রয়েছে। রয়েছে যথেষ্ট বড় বাজারও। ক্রেতাদের সেই চাহিদা মেটাতেই অন্ধ্রপ্রদেশের মতো জায়গাতে বিশাল কারখানা তৈরির সিদ্ধান্ত নেওয়া হয়েছে। যে কারখানায় Anchor এবং Panasonic-এর বিভিন্ন ধরণের নিত্যনতুন প্রডাক্ট তৈরি হবে সেখানে।

কিন্তু এত রাজ্য থাকতেও কেন অন্ধ্রপ্রদেশের মতো জায়গায়তে এত বড় কারখানা তৈরি করতে চায় Anchor? এই প্রশ্নের উত্তরে সংবাদমাধ্যমকে জানিয়েছেন Anchor কর্তা, অন্ধ্র সরকারের বিনিয়োগ বান্ধব-নীতির জন্যেই এই জায়গাকে বেছে নেওয়ার অন্যতম কারণ। একই সরকারের অন্যান্য নীতিও সহজ হওয়ার কারণেই এই সিদ্ধান্ত বলে জানিয়েছেন Anchor কর্তা। একই সঙ্গে তিনি আরও জানিয়েছেন, শান্তিপূর্ণ পরিবেশ, লোকবলের সুবিধা এবং কাঁচামালের সুবিধা পাওয়ার জন্যে এই রাজ্যে এই কারখানা তৈরির সিদ্ধান্ত দেশের অন্যতম বড় ইলেকট্রনিক্স প্রস্তুতকারী এই সংস্থার।