তৃতীয়দিন চা-বিরতিতে ইংল্যান্ড এগিয়ে ১২৫ রানে

সাউদাম্পটন: টাইটানিকের শহরে রূপকথার প্রত্যাবর্তন করতে মরিয়া টিম ইন্ডিয়া। সেই লক্ষ্যেই সাউদাম্পটন টেস্টের দ্বিতীয় দিনে পূজারার শতরানে ভর করে প্রথম ইনিংসে ইংল্যান্ডকে টপকে যায় ভারত। তবে টেল এন্ডাররা বিশেষ সুবিধা করতে না পারায় মাত্র ২৭ রানে এগিয়ে থেকেই প্রথম ইনিংসে দাড়ি পড়ে যায় টিম ইন্ডিয়ার। ইংল্যান্ডের ২৪৬ রানের প্রত্যুত্তরে কোহলিদের প্রথম ইনিংস শেষ হয় ২৭৩ রানে।

দ্বিতীয় ইনিংসে বিনা উইকেটে ৬ রান নিয়ে দ্বিতীয়দিনের খেলা শেষ করে ইংল্যান্ড। সিরিজ জয়ের লক্ষ্যে প্রথম ইনিংসের ভুলত্রুটি শুধরে দ্বিতীয় ইনিংসে বড় রানের লক্ষ্যে নামেন ইংরেজ ব্যাটসম্যানরা। কিন্তু দ্বিতীয় ইনিংসেও ৩৩ রানের মধ্যে ২ টি উইকেট হারায় তারা। খারাপ ফর্ম অব্যাহত ওপেনার অ্যালেস্টার কুকের। ১২ রানে বুমরার বলে কট বিহাইন্ড হয়ে ফেরেন তিনি। এরপর মাত্র ৯ রানে ঈশান্ত শর্মার বলে আউট হয়ে ফেরেন মঈন আলি। তবে প্রাথমিক ধাক্কা সামলে ইংল্যান্ডের ইনিংসে এগিয়ে নিয়ে যেতে থাকেন জেনিংস এবং অধিনায়ক রুট৷

আরও পড়ুন: বড় ম্যাচে ইস্টবেঙ্গল ডাগআউটে চমক

- Advertisement -

চতুর্থ উইকেটে ৫৯ রান যোগ করে তৃতীয়দিন মধ্যাহ্নভোজের ঠিক আগের ডেলিভারিতেই আউট হন জেনিংস। সামির বলে এলবিডব্লু হয়ে ফেরেন তিনি। ৯২ রানে ৩ উইকেট হারিয়ে এদিন মধ্যাহ্নভোজের বিরতিতে যায় ইংল্যান্ড।

বিরতির থেকে ফিরে এসে প্রথম বলেই ফের উইকেট হারায় ইংরেজরা। সামির দুরন্ত ইনস্যুইঙ্গারে ঠকে যান বেয়ারস্টো। প্রথম বলেই শুন্য রানে ক্লিন বোল্ড হয়ে প্যাভিলিয়নে ফেরেন তিনি। উল্টোদিকে যদিও ক্রিজ আঁকড়ে পড়েছিলেন রুট। কিন্তু ব্যক্তিগত ৪৮ রানের মাথায় রান আউট হয়ে খেলার রং কিছুটা পাল্টে দেন ইংরেজ অধিনায়ক। ১২২ রানে পঞ্চম উইকেটের পতন হয় ইংল্যান্ডের।

তৃতীয়দিনের চা বিরতিতে ইংল্যান্ডের রান ৫ উইকেটে ১৫২। ভারতের থেকে রুটরা এগিয়ে ১২৫ রানে। ক্রিজে রয়েছেন স্টোকস (২১) এবং বাটলার (২২)।

Advertisement ---
---
-----