৫৩ স্কুলে সবাই অনুত্তীর্ণ

ঢাকা: এসএসসি ও সমগোত্রীয় পরীক্ষায় এইবছর  ৫৩টি শিক্ষা প্রতিষ্ঠানের সব পরীক্ষার্থীই অকৃতকার্য হয়েছেন। এরমধ্যে আটটি সাধারণ বোর্ডে ১৬টি শিক্ষা প্রতিষ্ঠানে ও মাদ্রাসা বোর্ডের ৩৭টি শিক্ষা প্রতিষ্ঠানে পাশ করেনি কেউ। তবে কারিগড়ি শিক্ষাবোর্ডে অনুত্তীর্ণ কোনও শিক্ষা প্রতিষ্ঠান নেই। বুধবার দুপুরে শিক্ষা মন্ত্রণালয়ের সম্মেলনে আয়োজিত সাংবাদিক সম্মেলনে শিক্ষামন্ত্রী নূরুল ইসলাম নাহিদ এই তথ্যই জানান।

মাদ্রাসা শিক্ষাবোর্ডের অধীন এবারের দাখিল (এসএসসি সমমান) পরীক্ষায় অংশ নেয় ৯ হাজার ১২২টি শিক্ষা প্রতিষ্ঠান। যারমধ্যে ৩৭টি প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রী পরীক্ষায় উত্তীর্ণ হতে পারেনি।

ঢাকা শিক্ষাবোর্ড থেকে ৪ হাজার ২৯৩টি প্রতিষ্ঠানের মধ্যে তিনটিতে কেউ পাশ  করেনি। যশোর বোর্ডের ২ হাজার ৪৮২টি প্রতিষ্ঠানের মধ্যে তিনটি এবং কুমিল্লায় এক হাজার ৬৭১ এরমধ্যে তিনটি; বরিশালে একহাজারে ৩৯০, রাজশাহীতে দুই হাজার ২১৩ এবং দিনাজপুর বোর্ডের ২ হাজার ৫৬৯টি প্রতিষ্ঠানের মধ্যে দুইটি করে মোট ছয়টিতে কেউ পাশ করেনি। সিলেট বোর্ড থেকে ৮৫৪ প্রতিষ্ঠানের মধ্যে একটিতে কেউ পাশ করেনি। অবশ্য চট্টগ্রাম শিক্ষাবোর্ডে শতভাগ অনুত্তীর্ণ কোনও শিক্ষা প্রতিষ্ঠান নেই।

Advertisement
-----