প্রাক্তন এই শিক্ষকের অবদানের কথা শুনলে স্যালুট জানাবেন!

নন্দীগ্রাম: শিক্ষক দিবসের অনুষ্ঠানে হাজির হয়ে স্কুলকে ৬০ হাজার টাকা দান করলেন এক অবসরপ্রাপ্ত স্কুল শিক্ষক। বুধবার নন্দীগ্রামের সোনাচূড়া কে সি এ মিলন বিদ‍্যামন্দিরের শিক্ষক দিবসের অনুষ্ঠানে হাজির হয়ে এমনই মানবিকতার নজির গড়লেন স্কুলেরই সদ্য অবসরপ্রাপ্ত শিক্ষক প্রবীর কুমার রণজিৎ। অর্থ সাহায্যের পাশাপাশি স্কুলের প্রার্থনার জন্য একটি হারমোনিয়ামও উপহার দেন স্কুলকে।

সোনাচূড়ারই বাসিন্দা প্রবীরবাবু দীর্ঘ ৩৪ বছর শিক্ষকতা করেছেন এই স্কুলে। শিক্ষকজীবনে বহু পড়ুয়াকে নানাভাবে সাহায্য করেছেন তিনি। আর অবসরের পর এই অর্থদানের মধ্যে দিয়ে পুনরায় সেই নজির গড়লেন তিনি।

প্রবীরবাবু বলেন,”উপকূলবর্তী এলাকার চরম আদ্র আবহাওয়ায় জন্য ছাত্রছাত্রীদের স্কুলের বদ্ধ ঘরে লেখাপড়া করতে খুবই অসুবিধা হয়। সে কারণে শ্রেণীকক্ষে পাখা লাগানোর জন্য এই অর্থদান করলেন স্কুলকে। তাঁর এই সাহায্য এবং সাধু উদ‍্যোগ শিক্ষাক্ষেত্রকে আরও সমৃদ্ধ করবে বলে জানিয়েছেন স্কুলের শিক্ষক অরিন্দম মাইতি।

- Advertisement -

অন্যদিকে, শিক্ষক দিবসের অনুষ্ঠানে হাজির হয়ে কাঁথি ৩ ব্লকের বনমালিচট্টা হাইস্কুল কর্তৃপক্ষের হাতে ২০ হাজার টাকা অর্থ সাহায্য করলেন স্কুলেরই প্রাক্তন দুই ছাত্র গৌতম ত্রিপাঠী এবং আশিস কুমার ত্রিপাঠী। স্থানীয় মহিষামুণ্ডার বাসিন্দা এই দুই ভাই তাঁদের স্বর্গীয় পিতা স্কুলের প্রাক্তন শিক্ষক রমাপতি ত্রিপাঠী এবং প্রাক্তন ছাত্র পশুপতি ত্রিপাঠীর স্মৃতিতে এই অর্থদান করেন। সাহায্যের এই অর্থে পড়ুয়াদের মেধাবৃত্তি দেওয়া হবে বলে জানিয়েছেন স্কুলের প্রধান শিক্ষক মামুদ হোসেন।

Advertisement
---