মারুতি গাড়ি থেকে উদ্ধার হল বিপুল পরিমাণ বিস্ফোরক

স্টাফ রিপোর্টার, সিউড়ি: একটি মারুতি গাড়িকে তাড়া করে তার ভিতর থেকে বিপুল পরিমাণ বিস্ফোরক উদ্ধার করল বীরভূমের মহম্মদবাজার থানার পুলিশ।

পুলিশের দাবি, আসানসোলের নম্বর প্লেট লাগানো গাড়িটিতে বিস্ফোরক ঠাসা ছিল। সেখান থেকে সাড়ে ৪৮০০ ডিটোনেটর ও সাড়ে চার হাজার জিলেটিন স্টিক উদ্ধার করে। কিন্তু চালককে গ্রেফতার করা যায়নি।

আরও পড়ুন: প্রধানমন্ত্রী পদে বসার আগেই ক্ষমা চাইতে হবে ইমরানকে

- Advertisement -

জেলা পুলিশ সুপার কুণাল আগরওয়াল জানান, বাজেয়াপ্ত করা গাড়ির মালিক ও চালকের বিরুদ্ধে মামলা রুজু করা হয়েছে। তবে স্থানীয় বাসিন্দারা জানান, মহম্মদবাজার থানার পুলিশ বৃহস্পতিবার সকালেই ট্রাক ভরতি বিস্ফোরক উদ্ধার করে।

প্রসঙ্গত, মহম্মদবাজার এলাকায় গত ফেব্রুয়ারি মাসে তালবাঁধের একটি গুদামে হানা দেয় পুলিশ। সেখান থেকে ১৮ হাজার ডিটোনেটর, ৮ হাজার জিলেটিন স্টিক ও ১০০ কেজি অ্যামোনিয়াম নাইট্রেট উদ্ধার করে।

আরও পড়ুন: তমলুকে মহিলার টাকা ছিনতাইয়ের ঘটনায় গ্রেফতার পাঁচ

গত জুন মাসে কয়েক ঘণ্টার ব্যবধানে এক জোড়া বিস্ফোরক ভরতি ট্রাক উদ্ধার করছিল মহম্মদবাজার থানার পুলিশ। ৬০ নম্বর জাতীয় সড়ক থেকে পাথর খাদানে যাওয়ার পথে বিস্ফোরক বোঝাই ট্রাকটিকে আটক করা হয়। একই দিনে দুপুরে খাদান এলাকায় এক ব্যবসায়ীর গুদামে বিস্ফোরকগুলি নামানোর সময় আরও একটি ট্রাক উদ্ধার করেছিল পুলিশ।

আরও পড়ুন: ‘লহ প্রণামে’ অমিত শাহকে স্বাগত মমতার

পুলিশ জানিয়েছিল, দুটি ট্রাক থেকে আটশো বস্তার বেশি অ্যামোনিয়াম নাইট্রেট জাতীয় পদার্থ ভরতি ছিল। পুলিশের দাবি, বিস্ফোরণের তীব্রতা বাড়াতে অ্যামোনিয়াম নাইট্রেট ব্যবহার হয়। যদিও পাথর খাদানের বেশিরভাগ লোকই জানায় অবৈধ হলেও খাদান এলাকায় এই পাউডার সহজেই পাওয়া যায়। বিস্ফোরক উদ্ধার হলেও বেশিরভাগ সময়ে মূল চক্রীদের ধরতে পারেনি পুলিশ। তবে উদ্ধার হওয়া বিস্ফোরক নিয়ম মেনে ফরেনসিক তদন্তের জন্য কলকাতায় পাঠানো হয় বলে পুলিশ জানিয়েছে।

আরও পড়ুন: মুসলিম বাইক আরোহীদের মাথা থেকে ‘টুপি’ সরাল পড়ুয়ারা

বৃহস্পতিবারও একইভাবে ডেউচার কাছে জাতীয় সড়কে মারুতি গাড়িটিকে সন্দেহ হওয়ায় তাড়া করে পুলিশ। তবে চালককে ধরতে পারেনি। পুলিশ সূত্রে খবর, ট্রাকে, বাসের ছাদে বিস্ফোরক উদ্ধার হলেও ব্যক্তিগত গাড়িতে বিস্ফোরক বোঝাই উদ্ধার মহম্মদবাজার এলাকায় প্রথম হল।

আরও পড়ুন: এবার রিচার্জ করুন মাত্র ৯ টাকায়

Advertisement ---
---
-----