ফাইল ছবি

স্টাফ রিপোর্টার, সিউড়ি: ফের গোষ্ঠীদ্বন্দ্বে উত্তাল হয়ে উঠল কেষ্টর খাস তালুক বীরভূমের নানুরের চণ্ডীপুর গ্রাম ।
মঙ্গলবার রাতে নানুর অশান্ত হয়ে ওঠে৷  তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্বে ভীতসন্ত্রস্ত হয়ে ওঠে গোটা এলাকা৷ রাতভর চণ্ডীপুর এলাকায় চলে বোমাবাজি।

একটি গ্রাম পঞ্চায়েতের দখলকে কেন্দ্র করে হোসেন শেখ ও অানার শেখের মধ্যে বেশ কয়েকদিন ধরেই চলছিল গোষ্ঠীদ্বন্দ্ব৷ গতকাল সেই পরিস্থিতি ব্যাপক আকার ধারণ করে। এই গোষ্ঠীদ্বন্দ্বকে কেন্দ্র করে গতকাল রাত আড়াইটা নাগাদ এলাকায় ব্যাপক বোমাবাজি হয়৷ গ্রামের বেশ কয়েকটি বাড়ি লক্ষ্য করে ছোঁড়া হয় বোমা৷

গ্রামবাসীরা এই বোমাবাজিতে আতঙ্কিত হয়ে পড়েন। ঘটনার পর গ্রামবাসীরা জানাচ্ছেন, বড় সাওদা গ্রাম পঞ্চায়েতের বিভিন্ন প্রকল্পের যে অর্থ রয়েছে, সেগুলি কি ভাবে কাদের মধ্যে খরচ হবে, তা নিয়ে এই দুই গোষ্ঠীর মধ্যে দীর্ঘদিনের বিবাদ। কয়েক মাস আগেও এই দুই গোষ্ঠীর মধ্যে গন্ডগোল হয় এবং ব্যাপক বোমাবাজি হয়৷ সে ঘটনায় একজন গুলিবিদ্ধ হওয়ার মতো ঘটনাও ঘটেছিল।

একই রকমভাবে গতকাল রাতে নানুরের এই এলাকায় গোষ্ঠী সংঘর্ষে উত্তাল হয়ে ওঠে চণ্ডীপুর গ্রাম৷ ঘটনার পর এলাকায় নানুর থানার বিশাল পুলিশবাহিনী পৌঁছায়৷ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে গ্রামে চলছে টহলদারি৷ যদিও তৃণমূল এই সংঘর্ষকে গোষ্ঠী সংঘর্ষ বলে মেনে নিতে নারাজ৷ তাদের বক্তব্য পারিবারিক সমস্যাকে কেন্দ্র করেই এই সংঘর্ষ৷ এখানে রাজনৈতিক দলের কোনও সম্পর্ক নেই।