মুম্বই:আবারও নিলামে চড়িয়েও ঋণখেলাপি শিল্পপতি বিজয় মালিয়ার সম্পত্তির বিক্রি করা গেল না৷নিলাম ডাকা হলেও কিংফিশার হাউজ এবং কিংফিশার ভিলা কেনার জন্য কোনও ক্রেতা পাওয়া গেল না। এসবিআই সহ ১৭টি ব্যাংকের কনসর্টিয়ামের কাছে  ৯ হাজার কোটি টাকার বেশি বকেয়া পাওনা না মিটিয়েও দেশ ছেড়ে পালিয়েছেন মালিয়া। সেই টাকার পুনরুদ্ধারের জন্য মালিয়ার দু’টি সম্পত্তি নিলামের ব্যবস্থা করেছিল এসবিআই ক্যাপ ট্রাস্টি।

আগেও এমন প্রয়াস ব্যর্থ হওয়ায় এবারও নিলামে বেস প্রাইস ১০ শতাংশ কমিয়েও কোনও খদ্দের পাওয়া গেল না। গত বছর মার্চে ভিলে পার্ল অঞ্চলে অবস্থিত ১৭ হাজার স্কোয়ার ফুটের কিংফিশার হাউজটি প্রথমবার নিলামে তোলর সময় ন্যূনতম দাম ধার্য হয়েছিল ১৫০ কোটি টাকা। দ্বিতীয়বার সেই অংকটা কমিয়ে করা হয় ১৩৫ কোটি টাকা। গত ডিসেম্বরে তৃতীয়বার নিলামের সময় এর বেস প্রাইজ ছিল ১১৫ কোটি টাকা। এবার তার থেকেও  কমিয়ে ১০৩ কোটি ৫০ লক্ষ টাকা রাখা হলেও চতুর্থবারেও বিক্রি করতে ব্যর্থ হল।

Advertisement

অন্যদিকে, গত অক্টোবরে উত্তর গোয়ার কন্ডোলিমের বিলাসবহুল ভিলাটি প্রথমবার নিলামে তোলার সময় বেস প্রাইজ রাখা হয়েছিল ৮৫ কোটি ২৯ লক্ষ টাকা। দ্বিতীয়বারের তা কমিয়ে করা হয়েছিল ৮১ কোটি টাকা। এবার আরও কমিয়ে ৭৩ কোটি টাকা করা হলেও খদ্দের পাওয়া গেল না৷

----
--