মেয়ের জন্মদিনে রক্তদান শিবিরের আয়েজন করলেন বাবা

চিরঞ্জিৎ ঘোষ, বহরমপুর: রক্তদান জীবন দান৷ আর এই রক্তদানকেই বেছে নিলেন ফারাক্কার এক ব্যক্তি। নিজের মেয়ের জন্মদিনে অভিনব উদ্যোগ নিয়ে সাধারণ মানুষকে নতুন বার্তা দিলেন ফারাক্কার নিতাই সাহার পরিবারের সদস্যরা।

রাজ্যজুড়ে প্রায় প্রতিদিনই রক্তের জন্য হাহাকার করতে হয় সাধারণ মানুষকে। কোথাও কোথাও রক্তের অভাবে রোগীর প্রাণ বাঁচানো প্রায় অসম্ভব হয়ে পড়ে। ফলে বেশ কিছু অপ্রীতিকর ঘটনার খবরও পাওয়া যায়।

- Advertisement -

আরও পড়ুন: ‘অসমের বাঙালিদের জন্যে কুমিরের কান্না মমতার’

এই রক্ত সংকট মেটাতে বিভিন্ন সেচ্ছাসেবী সংগঠন, ক্লাব প্রতিষ্ঠানের পক্ষ থেকেই রক্তদান শিবিরের আয়োজন করা হয়। এই সংকট থেকে মুক্তি পেতে এখন রাজ্য সরকারের তরফ থেকেও প্রসাশনিক স্তরে এই রক্তদান শিবিরের আয়োজন করা হচ্ছে।

এবার এই সমস্ত উদ্যোগকে পিছনে ফেলে দিয়ে নতুন দিশা দেখালেন ফারাক্কার সাহা পরিবারের সদস্যরা। নিজেদের পরিবারের চার বছরের কন্যা সন্তানের জন্মদিন উপলক্ষে এবার রক্তদান শিবিরের আয়োজন করলেন তাঁরা। ছেলে মেয়ের জন্মদিনে উৎসব অনুষ্ঠানকেই বেছে নেন পরিবার৷ কিন্ত একটু হলেও এই জন্মদিনকে সম্পূর্ণ আলাদাভাবে পালন করলেন ফারাক্কার এই পরিবার।

আরও পড়ুন: পান্ডুয়ার মেয়ের টলিউড জয়

এদিন সকাল থেকেই ফারাক্কা ব্যারেজ প্রাঙ্গণে জন্মদিনের রক্তদানকে ঘিরে ছিল সাজসাজ রব। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে রক্ত দিতে ভিড় জমাতে থাকেন পরিবারের সদস্য ও এলাকায় সাধারণ মানুষ। এদিনের এই রক্তদানে সহযোগিতা করেন বেশ কয়েকটি সেচ্ছাসেবী সংগঠন।

এই অনুষ্ঠানের অন্যতম উদ্যোক্তা নিতাই সাহা জানান, ছেলে-মেয়ের জন্মদিন কোনও উৎসব অনুষ্ঠানের মধ্যে দিয়ে নয়৷ সাধারণ মানুষের পাশে থাকতে হবে। তাই এই অভিনব উদ্যোগ।

আরও পড়ুন: দিলীপ ঘোষের মন্তব্যে বাংলা ভেঙে দেওয়ার ইঙ্গিত: আবুল বাশার

এলাকার সাধারণ মানুষও এই উদ্যোগকে সাধুবাদ জানালেন। এই রক্তদানের মাধ্যমে জন্মদিন পালনে রক্তের সংকট কিছুটা হলেও মিটবে বলে মনে করছেন প্রসাসনিক আধিকারিকেরা।

আরও পড়ুন: নির্বাচনে বেনিয়ম হয়েছে, হাইকোর্টে স্বীকারোক্তি রাজ্য মেডিক্যাল কাউন্সিলের

Advertisement
---