বামেদের সাহায্যে বাংলায় হিংসা ছড়াতে চাইছে বিজেপি: অমিত

স্টাফ রিপোর্টার, কলকাতা: রাজ্যে হিংসা ছড়াতে চাইছে বিজেপি। আর পদ্ম শিবিরকে সাহায্য করছে রাজ্যের প্রাক্তন শাসকদল সিপিএম। বিজেপি সভাপতি অমিত শাহকে আক্রমণ করে এমনই মন্তব্য করলেন রাজ্যের অর্থমন্ত্রী অমিত মিত্র।

আরও পড়ুন- আগে বাংলা সামলান, তারপর দেশ: মমতাকে কটাক্ষ অমিতের

চলতি সপ্তাহের বুধবার দুই দিনের বাংলা সফর করেছেন অমিত শাহ। সফরের শুরু থেকেই তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে আক্রমণাত্মক ছিলেন মোদীর সারথী। ২০১৯ সালের লোকসভা নির্বাচনে বাংলায় নেতাদের টার্গেট বেঁধে দিয়েছেন তিনি। একই সঙ্গে বৃহস্পতিবার পুরুলিয়ার সভা থেকেও এই রাজ্যের শাসকলকে তীব্র আক্রমণ করেছেন অমিত শাহ।

- Advertisement -

আরও পড়ুন- মমতার কাছে সাড়ে তিন লক্ষ কোটির হিসেব চাইলেন অমিত

মোদীর দলের শীর্ষ নেতা অমিতকে পালটা জবাব দিয়েছেন মমতার মন্ত্রী অমিত। তবে একবিন্দুও মিত্রতা দেখাননি খড়দহের বিধায়ক অমিত। পদ্ম শিবিরের সর্বভারতীয় সভাপতিকে আক্রমণ করে তিনি বলেছেন, “রবীন্দ্র সঙ্গীতের সঙ্গে বোমার তুলনা! বাইরে থেকে এসে বাংলার বদনাম করবে, এটা বাংলার মানুষ কিছুতেই মেনে নেবে না।” একই সঙ্গে তিনি আরও বলেন, “জননেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নাম করে কুৎসা করা হচ্ছে। দেশে একটা জরুরি অবস্থা চলছে।”

আরও পড়ুন- বাংলায় বোমার কারখানা তৈরি করেছেন মমতা: অমিত

বিজেপি-র এই সকল ক্রিয়াকর্মের পিছনে রাজ্যের প্রাক্তন শাসক বামেদের হাত রয়েছে বলে দাবি করেছেন মমতার মন্ত্রী অমিত মিত্র। তিনি দাবি করেছেন, “সিপিএম-র হার্মাদদের সঙ্গে হাত মিলিয়ে এই রাজ্যে হিংসা ছড়াতে চাইছে বিজেপি।” সাধারণ দেশবাসী এগুলো কিছুতেই প্রশ্রয় দেবে না বলে সাফ জানিয়ে দিয়েছেন পশ্চিমবঙ্গের অর্থমন্ত্রী। অমিত শাহকে উদ্দেশ্য করে অমিত মিত্র বলেছেন, “যতই হুমকি দিন, মানুষ আপনাদের প্রত্যাখ্যান করবে।”

আরও পড়ুন- মমতা তাড়াতে মা তারার দ্বারস্থ অমিত শাহ

কেন্দ্রের শাসকদলের সর্বভারতীয় সভাপতিকে গ্রেফতারের দাবিও করেছেন রাজ্যের অর্থমন্ত্রী। তাঁর অভিযোগ, উত্তর প্রদেশে শতাধিক মানুষকে হত্যা করার পিছনে অমিত শাহের হাত রয়েছে। শ্মশান দেখিয়ে দেওয়ার হুমকি দিচ্ছে। এই ধরনের লোকের বিরুদ্ধে অভিযোগ দায়ের করে তাঁকে গ্রেফতার করা দরকার বলে জানিয়েছেন মমতার মন্ত্রী।

Advertisement
-----