ভয়ঙ্কর সংঘর্ষে এখনও পর্যন্ত মৃত ৬৮

কারাকাস: ভেনেজুয়েলার ভ্যালেন্সিয়ায় পুলিশ স্টেশনে সংঘর্ষ ও অগ্নিকাণ্ডে অন্তত ৬৮ জন নিহত হয়েছেন। ভেনেজুয়েলার পশ্চিমে কারাবোবো প্রদেশের ভ্যালেন্সিয়ায় পুলিশ সদর দফতরে সংঘর্ষে ও অগ্নিকাণ্ডে এই ঘটনা ঘটে৷ এক পুলিশ কর্মীও গুলিবিদ্ধ হয়েছেন বলে স্থানীয় সংবাদ মাধ্যম সূত্রে খবর৷

ভেনেজুয়েলা সরকার জানিয়েছে, বুধবার রাতে বন্দীরা পালাবার জন্য নিজেদের জিনিস পত্রে আগুন ধরিয়ে দেয়৷ অন্যদিকে, বন্দিদের পালাতে সাহায্য করতে তাদের পরিবারের লোকেরা বাইরে ভিড় করেছিলেন৷ এই অবস্থায় দম বন্ধ হয়ে বহু বন্দী মারা যায় পুলিশ সূত্রে খবর। বন্দিদের পরিবারের লোকজন সদর দফতরের বাইরে জড়ো হলে, তাদের লক্ষ্য করে টিয়ার গ্যাস ছোঁড়ে পুলিশ।

চিফ স্টেট প্রসিকিউটর জানান, কীভাবে আগুন লাগানো হল, কি পরিকল্পনা করা হয়েছিল, তা জানতে দ্রুত তদন্ত করা হবে৷ প্রশাসনিক এক আধিকারিক জেসাস সান্তানদের জানিয়েছেন, এক পুলিশ কর্মীকে গুলি করা হয়েছে। দমকল কর্মীরা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়েছেন।

- Advertisement -

তিনি জানিয়েছেন, কতজন মারা গেছেন তা নিশ্চিত করতে কাজ শুরু করেছেন ফরেনসিক চিকিৎসকরা।
গত বছর অ্যামাজোনাস প্রদেশের জেলে নিরাপত্তা বাহিনীর অভিযানের সময় সংঘর্ষে ৩৭ বন্দি নিহত হয়। আহত হয় ১৪ পুলিশ কর্মী৷ মানবাধিকারকর্মীদের অভিযোগ, ভেনেজুয়েলায় কারাগারের ভেতর জঙ্গিগোষ্ঠীগুলি অবাধে অস্ত্র ও বিস্ফোরক সরবরাহ করে। এছাড়া জেলগুলি ধারণ ক্ষমতার বেশি বন্দি রাখা হয় বলে জানা গেছে ।

Advertisement ---
---
-----