স্টাফ রিপোর্টার, কলকাতা: পুরো নির্বাচনে জিতে ৮২ নম্বর ওয়ার্ড থেকে কাউন্সিলর নির্বাচিত হয়েছেন মেয়র ফিরহাদ হাকিম। বৃহস্পতিবার পুরো অধিবেশন শুরুর আগে সেই কাউন্সিলর পদে শপথ গ্রহণ করলেন তিনি। মেয়রের সঙ্গেই এদিন শপথ নেন ১১৭ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর অমিত সিং। ফিরহাদ হাকিম ও অমিত সিং কে শপথ বাক্য পাঠ করান মিউনিসিপ্যাল সেক্রেটারি সুব্রত গুপ্ত। তৃণমূল সমর্থকদের মধ্যে এদিন উন্মাদনা ছিল দেখার মতন।

কাউন্সিলর নন এমন কেউ মেয়র নির্বাচিত হলে তাকে ৬মাসের মধ্যে কলকাতা পুরো এলাকার যে কোনো ওয়ার্ড থেকে কাউন্সিলর হিসেবে জিতে আসতে হবে। সেই মতোই ৮২ নম্বর ওয়ার্ডে উপনির্বাচন করা হয়। কারণ ফিরহাদ হাকিম মেয়র নির্বাচনের পরই সেখানকার কাউন্সিলর প্রণব বিশ্বাস ইস্তফা দেন। আর ওয়ার্ড ৮২ মেয়রের পুরোনো জাগায়। হাতের তালুতে মতোই চেনা। কারণ এখন থেকেই ২০০০ ও ২০০৫ সালে কাউন্সিলর ভোটে জিতে কলকাতা পুরসভায় পা রাখেন ফিরহাদ।

শপথ গ্রহণ শেষের পর ফের শুরু হয় দ্বিতীয় পর্যায়ের অধিবেশন। সেখানে প্রথা মতোই শুরু হয় প্রশ্নোত্তর পর্ব। প্রথমেই কংগ্রেস কাউন্সিলর প্রকাশ উপাধ্যায় শহরের বেআইনি হোডিং নিয়ে সরব হন। মহানগরের রাস্তায় যেভাবে দিন দিন বাড়ছে বেআইনি হোডিং এর সংখ্যা তা নিয়ে পুরসভা কি বেবস্থা নিলো তা জানতে চাওয়া হয়। উত্তর দেন মেয়র পরিষদ দেবাশীষ কুমার। তাতে সন্তুষ্ট কংগ্রেস কাউন্সিলর

বেআইনি হোডিং রুখতে এদিন একটি aap উদ্বোধন করা হয়, যার নাম তথ্য সন্ধানী app। এই app এর মাধ্যমে জানা যাবে কোন হোডিং গুলো বেআইনি। এই app দিয়ে সাধারণ মানুষ পুরসভায় অভিযোগ জানাতে পারবেন।

--
----
--