যৌন নির্যাতনের অভিযোগে সাসপেন্ড পাঁচ পাদরি

তিরুবনন্তপুরম: এক মহিলাকে যৌ নিগ্রহের অভিযোগ উঠল একই গির্জার পাঁচ পাদরির বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে কেরলের মালাঙ্কারা অর্থডক্স গির্জায়।

বিষয়টি প্রকাশ্যে আসতেই অভিযুক্ত পাঁচ পাদরির বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছে গির্জা কর্তৃপক্ষ। তাদের সকলকেই সাসপেন্ড করা হয়েছে। অভিযোগের পূর্ণাঙ্গ তদন্ত শেষ না হওয়া পর্যন্ত গির্জার স্বাভাবিক কাজকর্ম থেকে দূরে থাকতে বলা হয়েছে।

এই যৌন নির্যাতনের বিষয়টি জানা যায় নির্যাতিতা মহিলার স্বামী অভিযোগ দায়ের করার পর। অভিযোগ, ওই গির্জার একজন পাদরি প্রথমে ওই মহিলার সঙ্গে যৌন নির্যাতন করে এবং কিছু বিতর্কিত ছবি ক্যামেরাবন্দি করে রাখে। তখনও ওই মহিলার বিয়ে হয়নি।

- Advertisement DFP -

পরে সেই ছবি দেখিয়ে ফের যৌনতার জন্য হুমকি দেওয়া শুরু হয়। সাহায্যর জন্য অন্য একাধিক পাদরির দ্বারস্থ হয়েছিলেন ওই মহিলা। কিন্তু, কোথাও সুরাহা মেলেনি। উলটে সকলেই সুযোগ নেওয়ার চেষ্টা করেছে। প্রত্যেকেই ওই মহিলার সঙ্গে যৌনতায় লিপ্ত হতে চেয়েছে। সকলেই পুরনো ছবিকে হাতিয়ার করে হুমকি দিয়েছে। এমনই অভিযোগ করেছেন নির্যাতিতা মহিলার স্বামী। এই ঘটনার পিছনে পাঁচ থেকে আট জন পাদরি জড়িত বলেও অভিযোগ করেছেন তিনি।

গির্জার মুখপাত্র পিসি এলিয়াস জানিয়েছেন যে ওই মহিলার স্বামী পাদরিদের বিরুদ্ধে মারাত্মক অভিযোগ এনেছেন। যাবতীয় অভিযোগের তদন্ত করা হবে। অভিযোগ প্রমাণিত হলে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে বলেও জানিয়েছেন গির্জার মুখপাত্র পিসি এলিয়াস।

Advertisement
----
-----