মশার উৎপাত আটকাতে মাধ্যমিক পরীক্ষা কেন্দ্রগুলিতে ফগিং মেশিন

স্টাফ রিপোর্টার, বালুরঘাট: পরীক্ষার্থীদের যাতে মশার কামড়ের বিরক্ত হতে না হয়। তারজন্য এলাকার স্কুল গুলির জন্য মশানাশক কর্মসূচী গ্রহন করেছে গঙ্গারামপুর পুরসভা। সকালেই প্রতিটি ক্লাস ঘর থেকে ফগিং মেশিন লাগিয়ে মশা তাড়ানো হবে এই কর্মসূচিতে। এলাকার পরীক্ষার্থীদের যাতে কোনরূপ সমস্যার সামনা না করতে হয় তার সোমবার প্রতিটি কেন্দ্র ঘুরে দেখলেন পুরসভার চেয়ারম্যান প্রশান্ত মিত্র স্বয়ং।

মঙ্গলবার থেকে শুরু হচ্ছে মাধ্যমিক পরীক্ষা। রাজ্যের অন্যান্য এলাকার মত দক্ষিণ দিনাজপুরের গঙ্গারামপুরের স্কুল গুলিতেও মাধ্যমিক আসন পড়েছে। এদিন গঙ্গারামপুর পুরসভার অন্তর্গত বিভিন্ন বিদ্যালয়ে সশরীরে গিয়ে পরীক্ষা কেন্দ্রগুলির শেষ মুহুর্তের প্রস্তুতি খতিয়ে দেখলেন পুরসভার চেয়ারম্যান প্রশান্ত মিত্র।

- Advertisement -

পরীক্ষা দিতে আসা ছাত্র ছাত্রীদের যাতে কোনো সমস্যা না হয় সেব্যাপারে স্কুলের শিক্ষক শিক্ষাকর্মীদের সাথে একপ্রস্থ আলোচনাও সারেন তিনি। এদিন তিনি ঘোষনা করে জানিয়েছেন যে মশার উৎপাতে পরীক্ষার্থীদের যাতে সমস্যা না হয় তার জন্য পুরসভার পক্ষ থেকে সকালে ফগিং মেশিন দিয়ে গ্যাস ছড়ানো হবে। শুধু স্কুলগুলিতেই নয় আশপাশের এলাকা গুলিতেও এব্যাপারে মশা নিধন কর্মসূচি চালানো হচ্ছে।