”পাকিস্তানের কথা ভুলে যান, যুদ্ধ লাগবে দেশের অন্দরেই”

মুম্বই: পাকিস্তানের বিরুদ্ধে নয়, ভারতকে হয়ত আর কিছুদিনের মধ্যেই দেশের অন্দরেই যুদ্ধ করতে হবে। এমনটাই বললেন মহারাষ্ট্র নবনির্মাণ সেনার প্রধান রাজ ঠাকরে। তিনি অভিযোগ করেন, মুম্বইয়ের বেহরামপাড়া বস্তিতে অবৈধভাবে বাস করছেন বহু বাংলাদেশি।

এক সাংবাদিক সম্মেলনে উপস্থিত হয়ে রাজ ঠাকরে বলেন, ওই অবৈধ বাংলাদেশিরা সহজেই আধার কার্ড পেয়ে যাচ্ছে। তাঁর মতে, যদি এভাবেই চলতে থাকে তাহলে পাকিস্তানের বিরুদ্ধে নয়, যুদ্ধ লাগবে দেশের মধ্যেই। ‘ তিনি বলেন, ওই বস্তির বাসিন্দাদের কোনও রেকর্ড রাখা হয় না। তাঁর আরও অভিযোগ, গত ২৬ অক্টোবর বস্তি এলাকায় যে আগুন লেগেছিল তা আসলে লাগিয়ে দেওয়া হয়, কোনও দুর্ঘটনা ছিল না।

আরও পড়ুন: অজয় দেবগণের সঙ্গে লাদেনের সম্পর্ক কি ছিল জানেন?

- Advertisement -

সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি বলেন, ‘বস্তিতে আগু লাগিয়ে দেওয়া হয়েছিল। এটা পরিকল্পনামাফিক করা হয়। ওখানে যারা থাকে তারা সবাই বাংলাদেশি। জানি না, কোথা থেকে তারা এসে মুম্বইতে বসবাস শুরু করেছে। ওদের ব্যাপারে কোনও তালিকা আমাদের কাছে নেই। ‘

গত ২৬ অক্টোবর বান্দ্রা রেল স্টেশনের কাছে ওই বস্তিতে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। অন্তত ১৬টি ফায়ার ইঞ্জিন ও দুটি জলের ট্যাংক নিয়ে গিয়ে আগুন নিয়ন্ত্রণ আনতে হয়। হতাহতের কোনও ঘটনা ঘটেনি। তবে ঘর-বাড়ির কয়েক লক্ষ টাকার ক্ষতি হয়।

আরও পড়ুন: অনুপ্রবেশের চেষ্টা ব্যর্থ করে ২ জঙ্গিকে খতম করল ভারতীয় জওয়ানরা

 

Advertisement ---
---
-----