প্রয়াত চলচ্চিত্র অভিনেতা তথা রাজ্যের প্রাক্তন দমকলমন্ত্রী

স্টাফ রিপোর্টার, কলকাতা: প্রয়াত হলেন চলচ্চিত্র অভিনেতা তথা রাজ্যের প্রাক্তন দমকলমন্ত্রী প্রতীম চট্টোপাধ্যায়৷ রবিবার সকাল ১০টা নাগাদ সল্টলেকের একটি বেসরকারি হাসপাতালে মৃত্যূ হয় তাঁর৷

আরও পড়ুন: কল্যাণী এক্সপ্রেসওয়েতে পথ দুর্ঘটনায় বাইক চালকের মৃত্যু

ফরওয়ার্ড ব্লকের অন্যতম এই নেতার মৃত্যুতে শোকজ্ঞাপন করেছেন বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু, সিপিএমের রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র সহ বাম নেতৃত্বরা৷ শোকজ্ঞাপন করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও। পরিবার সূত্রের খবর, মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৭ বছর।

- Advertisement -

১৯৯৬ সালে বাম পরিচালিত সরকারের দমকল মন্ত্রী ছিলেন প্রতীমবাবু৷ সেসময় হুগলির তারকেশ্বর বিধানসভা আসন থেকে জয়ী হন তিনি৷ পরিবার সূত্রের খবর, দীর্ঘদিন ধরে শ্বাসকষ্টে ভুগছিলেন। সম্প্রতি একাধিকবার তাঁকে হাসপাতালে ভরতি করতে হয়৷ শুক্রবার ফের শারীরিক অবস্থার অবনতি হলে তাঁকে ভরতি করা হয় সল্টলেকের একটি বেসরকারি হাসপাতালে৷ সেখানে ভেন্টিলেশনে রাখা হয়েছিল তাঁকে।

আরও পড়ুন: ভিন রাজ্যে কাজে গিয়ে একই পরিবারের চার সদস্যের রহস্য মৃত্যু

চিকিৎসকেরা জানিয়েছেন, চেষ্টার ত্রুটি হয়নি৷ কিন্তু শনিবার রাতে তাঁর শরীরের হিমোগ্লোবিনের পরিমাণ কমে যাওয়ায় পালস রেটও মারাত্মকভাবে কমে যায়৷ তারই জেরে মেডিকেল বোর্ড বসিয়েও শেষ রক্ষে হয়নি৷ আজ সকালে তাঁর মৃত্যু হয়। রাজনীতির পাশাপাশি অভিনয় জগতেও বিচরণ ছিল তাঁর৷ তাঁর শেষ বাংলা ছবির নাম সঙ্গী।

Advertisement ---
---
-----