নিজস্ব প্রতিনিধি, কোচবিহার: তৃণমূল কংগ্রেসে যোগদানের পরেই আশ্চর্য ভাবে প্রাক্তন খাদ্যমন্ত্রী পরেশ অধিকারীর মেয়ে অংকিতা অধিকারীর নাম স্কুল সার্ভিস কমিশনের ওয়েটিং লিস্টে চলে আসায় বিতর্ক দেখা দিয়েছে। যদিও এই বিষয়ে মুখে কুলুপ এঁটেছেন পরেশ বাবু। এই ঘটনায় স্বাভাবিক ভাবেই চাঞ্চল্য ছড়িয়েছে জেলায়।

আরও পড়ুন- একমাত্র মাঠ বাঁচাতে আন্দোলনে হাওড়ার আবাসিকেরা

স্কুল সার্ভিস কমিশনের রাষ্ট্র বিজ্ঞান বিষয়ে কিছুদিন আগে একটি ওয়েটিং লিস্ট প্রকাশ করা হয়েছিল। স্কুল সার্ভিস কমিশনের ওয়েব সাইটে প্রকাশিত সেই সাইটে প্রথমে অংকিতার নাম ছিল না। সেখানে এক নম্বরে নাম ছিল জনৈক ববিতা বর্মনের।

কিন্তু বুধবার দেখে যায় এক নম্বরে নাম রয়েছে অংকিতা অধিকারীর। পরে জানা যায় যে এই অংকিতা অধিকারী সদ্য ফরওয়ার্ড ব্লক থেকে তৃণমূল কংগ্রেসে যোগদান করা প্রাক্তন খাদ্যমন্ত্রী পরেশ অধিকারীর মেয়ে। যদিও এই বিষয়টি নিয়ে কোন মন্তব্য করেননি পরেশ বাবু।

আরও পড়ুন- সাত বছরের আস্মিনাকে খুনে যাব্জজীবন সাজা বাবা-মার

তবে ঘটনার নিন্দা করেছে অনেকেই। এদিন মেখলিগঞ্জে সভা করতে আসেন ফরওয়ার্ড ব্লকের রাজ্য সম্পাদক নরেন চট্টোপাধ্যায় তিনি বলেন পরেশ অধিকারীকে দলে নিয়ে মেখলীগঞ্জে তৃণমূল কংগ্রেসের কিছু লাভ হবে না বরং ক্ষতি হবে। তিনি আরও অভিযোগ করেন যে পরেশ অধিকারীর মধ্যে এই ধরনের বৈশিষ্ট্য আগেও লক্ষ করা গিয়েছে। এবার তৃণমূল কংগ্রেসের যোগদান করায় আরও আরও বেশি করে প্রকাশ পেতে চলেছে।

আরও পড়ুন- NRC তালিকায় ১২০০ কোটি টাকা জলে দিয়েছে বিজেপি: কংগ্রেস

ঘটনার নিন্দা করেছে বিজেপিও বিজেপি। পদ্মের নেতা নিখল রঞ্জন দে দাবি করেচেন যে এই ঘটনা প্রমাণ করে শিক্ষক নিয়োগ প্রক্রিয়ায় কিভাবে দুর্নীতি হচ্ছে। তিনি বলেন, “যে ভাবে দলবদলের পুরস্কার স্বরূপ পরেশ অধিকারীর মেয়েকে মেধা তালিকায় ঢোকানো হল তা এক কথায় নক্কার জনক। এই ঘটনার তদন্তের দাবি করেছেন তিনি।”

----
--