হিন্দুত্বের নতুন সংগঠন তৈরি করলেন প্রবীণ তোগাড়িয়া

নয়াদিল্লি: বিশ্ব হিন্দু পরিষদ ছেড়েছেন কয়েকদিন আগেই। এবার পাল্টা হিসেবে নতুন সংগঠন তৈরি করলেন প্রবীন তোগাড়িয়া। তাঁর নয়া সংগঠনের নাম অন্তঃরাষ্ট্রীয় হিন্দু পরিষদ। নতুন দলের সভাপতি হিসেবে তোগাড়িয়া বলেন, তিনি দল বদল করেছেন ঠিকই কিন্তু নিজের চরিত্র বদলাননি।

বিশ্ব হিন্দু পরিষদের ধাঁচেই রাষ্ট্রীয় বজরং দল, রাষ্ট্রীয় কিষাণ পরিষদ, রাষ্ট্রীয় মজদুর পরিষদ, রাষ্ট্রীয় ছাত্র পরিষদ, রাষ্ট্রীয় মহিলা পরিষদ ও তরুণীদের জন্য ওজস্বিনী সংগঠন তৈরি হয়েছে। দলের কর্মী সমর্থকদের জন্য তৈরি হয়েছে বিশেষ টুপি। মঞ্চে ছিল বিশ্ব হিন্দু পরিষদের প্রয়াত নেতা অশোক সিংঘলের ছবি। এদিন তোগাড়িয়া বলেন, ১৯৬৪ থেকে সংগঠন করছেন তিনি। নতুন দল তৈরি করেছেন, তারা নিজেদের কাজ করবে। দল বদলেছে ঠিকই তবে স্বভাব নয়।

চলতি বছরের এপ্রিলে ভিএইচপির ভোটে তোগাড়িয়ার আপত্তি সত্ত্বেও আন্তর্জাতিক সভাপতি নির্বাচিত করা হয় হিমাচল প্রদেশের প্রাক্তন রাজ্যপাল বি এস কোকজেকে। কোকজে তোগাড়িয়া ঘনিষ্ঠ রাঘব রেড্ডিকে হারিয়ে ওই পদ পান। তোগাড়িয়া দাবি করেন, ভিএইচপির ইতিহাসে এই প্রথম ভোটের মাধ্যমে সভাপতি নির্বাচন হল। বিজেপির দিকে ইঙ্গিত করে তিনি বলেন, ভিএইচপিকে সরকারি সংগঠনের চেহারা দেওয়ার ষড়যন্ত্র চলছে।

- Advertisement -

এক সময় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ঘনিষ্ঠ বলে পরিচিত তোগাড়িয়া কয়েক মাস ধরে প্রধানমন্ত্রীর ওপর ক্ষুব্ধ। তাঁর অভিযোগ, রাম মন্দির বা গোহত্যা ও কৃষক সমস্যা সংক্রান্ত ইস্যুগুলিতে মোদী বিশেষ গুরুত্ব দেননি।

Advertisement ---
---
-----