তরুণীকে ‘হাইহিল’ চার্চ উপহার সরকারের

তাইপে:  তাইওয়ানে কাঁচ দিয়ে তৈরি করা হয়েছে মেয়েদের হাইহিল জুতোর আকৃতির এক বিশাল চার্চ। প্রায় ১৬ মিটার উঁচু এই গির্জাটি তৈরিতে খরচ হয়েছে প্রায় পৌণে পাঁচ লক্ষ মার্কিন ডলার। আগামী ৮ই ফেব্রুয়ারী এই চার্চটি উদ্বোধন করা হবে। মূলত তাইওয়ানের দক্ষিণ পূর্বাঞ্চলীয় এলাকার স্থানীয় সরকার এই চার্চটি নির্মাণের উদ্যোগ নেয়।
তবে স্থানীয় প্রশাসনের এক আধিকারিক জানিয়েছেন, এই চার্চটি নিয়মিত প্রার্থনার জন্য ব্যবহার করা হবে না। তবে বিয়ের অনুষ্ঠান, বিয়ের আগে দম্পতিদের ছবি তোলা ইত্যাদি কাজে এটি ব্যবহারের অনুমতি দেওয়া হবে। চার্চটির অন্যতম দায়িত্বে থাকা আধিকারি প্যান সুই পিং জানিয়েছেন, আমরা চেয়েছি এটিকে একটি রোম্যান্টিক জায়গা হিসেবে গড়ে তুলতে। তবে মেয়েদের জুতার আদলে এই চার্চ নির্মাণের পিছনে আছে স্থানীয় এক তরুণীর করুণ জীবন কাহিনী।
১৯৬০ সালে এখানকার এক দরিদ্র তরুণী ওয়াং ‘ব্ল্যাকফুট’ রোগে আক্রান্ত হয়। তার দুই পা তখন কেটে ফেলতে হয়। এর ফলে তার বিয়ের অনুষ্ঠান বাতিল হয়ে যায়। মেয়েটিকে এরপর তার সারা জীবন অবিবাহিত অবস্থায় কাটাতে হয়। স্থানীয় এক চার্চে মেয়েটি কাজ করতো। বলা হচ্ছে এই হাই হিল আকৃতির এই চার্চটি সেই মেয়ের স্মরণে তৈরি করা হয়েছে।

charge

Advertisement
----
-----