তিনমাস সময় দিন, তারপর সমালোচনা করবেন: ইমরান

ইসলামাবাদ: ক্ষমতায় আসার মাত্র ১৫ দিনের মাথায় একের পর এক ঘোষণা। মানুষের জন্য কাজ করতে তিনি যে কতটা বদ্ধ পরিকর তা একেবারে স্পষ্ট করে দিতে চাইছেন। তিনি ইমরান খান।

এবার বিরোধী দল ও মিডিয়ার প্রতি তাঁর বার্তা ‘আমাদের তিন মাস সময় দিন, তারপর সমালোচনা করবেন’। এত কম সময়ের মধ্যেই পাকিস্তানের তেহরিক-ই-ইনসাফ সরকারের সমালোচনা করা ঠিক নয়।

পাশাপাশি তিনি এও বলেন,’প্রথম বছরটা পাকিস্তানের জন্য একটু কঠিন হবে’। অন্যদিকে ইমরান স্পষ্ট ভাবেই বুঝিয়ে দিয়েছেন দুর্নীতি দমন করতে তিনি ঠিক কতটা বদ্ধ পরিকর।

- Advertisement -

ক্রিকেটের ময়দানে এক উজ্জ্বল ছাপ রেখে এখন রাজনীতির ময়দানে সিক্সার হাঁকাতে বদ্ধ পরিকর ইমরান। তাঁর শাসনব্যবস্থা অন্যদের তুলনায় যে আলাদা তা স্পষ্ট ভাবেই বোঝা যাবে একথা আগেই জানিয়েছিলেন তিনি।পাশাপাশি তিনি এও বলেন তাঁর মন্ত্রীসভার কোন মন্ত্রীই স্থায়ী নন। একমাত্র তাঁদের কর্মক্ষমতাই তাদের মন্ত্রিত্ব টিকিয়ে রাখতে পারে। অন্যথায় তারা যেকোনো দিন পদ খোয়াতে পারেন। পাশাপাশি তিনি বলেন, আমেরিকার মতো দেশ পাকিস্তানে অর্থ বিনিয়োগ করতে চাইছে।

তিনি জোর দিয়ে বলেন ভারতের পাশাপাশি অন্যান্য প্রতিবেশী দেশ গুলির সাথেও তিনি সুসম্পর্কের বন্ধনে আবদ্ধ হতে চান। তাঁর হেলিকপ্টারে চড়ে এবাড়ি থেকে ওবাড়ি যাওয়ার প্রশ্নে তিনি বলেন,তিনি জনসাধারণকে সমস্যায় ফেলতে চান না।

এই ৬৫বছর বয়সী রাস্ট্রনেতা ক্ষমতায় এসেই তাঁর একটি ১০০ দিনের কাজের পরিকল্পনা প্রকাশ করেন। দেশের অর্থনৈতিক ও সার্বিক উন্নতি করে দেশকে একটি ইসলামিক ওয়েলফেয়ার রাষ্ট্রে পরিণত করার শপথ নিয়েছেন তিনি।

Advertisement ---
---
-----